শনিবার   ০৪ মে ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১ || ২৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবে বিএফইউজের উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:১২, ১৪ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০০:২২, ১৫ সেপ্টেম্বর ২০২১

৪৭১

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবে বিএফইউজের উদ্বেগ

এগারো সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা।

মঙ্গলবার ঢাকার প্রেসক্লাবে বিএফইউজের নির্বাহী পরিষদের বৈঠকে এ উদ্বেগ জানানো হয়। এই সভায় উপস্থিত ছিলেন ঢাকায় অবস্থান করা নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, কোনো ব্যক্তির দুর্নীতি বা অপরাধের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্ত ও বিচার হতেই পারে। কিন্তু একটি বিশেষ পেশার সব সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের বিরুদ্ধে ঢালাও এ ধরণের সিদ্ধান্ত উদ্দেশ্যমূলক বলে মনে করার যথেষ্ট কারণ আছে। এতে পেশা সম্পর্কে ভুল বার্তা ছড়ানোর আশঙ্কা তৈরি হয়।

বক্তারা আরও বলেন, সব পেশাজীবী সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত এলে বিষয়টি কিছুটা যুক্তিসঙ্গত হতো। কেবল সাংবাদিক নেতাদের বিরুদ্ধে এমন অভিযোগ সুস্থ সাংবাদিকতাকে হুমকি দেয়ার জন্যেই কিনা, সে প্রশ্ন উঠেছে। বিএফইউজে মনে করে, সাংবাদিকদের চাপে রাখতেই বাংলাদেশ ব্যাংকের এমন সিদ্ধান্ত।

বিএফইউজে মনে করে, গণমাধ্যমবান্ধব প্রধানমন্ত্রীর ও সরকারের সাথে সাংবাদিকদের দূরত্ব সৃষ্টি করতে কোনো বিশেষ মহলের পরিকল্পনায় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের এ সিদ্ধন্ত।

বিএফইউজে নেতারার সাংবাদিক সমাজকে হেয় করা এমন ঢালাও সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানায়। সব হুমকি ও চক্রান্ত প্রতিহত করে, মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে বিএফইউজে।

এই সভায় সভাপতিত্ব করেন বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। বক্তব্য রাখেন বিএফইউজে'র কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজে দপ্তর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত