শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢামেক-কে জরুরি কোভিড-১৯ চিকিৎসা সরঞ্জাম দিয়েছে আইসিডিডিআর,বি

নিউজ ডেস্ক

১৪:৩৯, ১৯ মে ২০২১

৪৩৮

ঢামেক-কে জরুরি কোভিড-১৯ চিকিৎসা সরঞ্জাম দিয়েছে আইসিডিডিআর,বি

আইসিডিডিআর,বি
আইসিডিডিআর,বি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে গুরুতর অসুস্থ কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় ব্যবহৃত জরুরি চিকিৎসা সরঞ্জাম এবং ঔষধ দিয়েছে  আইসিডিডিআর,বি। আইসিডিডিআর,বি এবং যুক্তরাষ্ট্রের কনরাড এন হিলটন ফাউন্ডেশনের মধ্যকার একটি মঞ্জুরি চুক্তির আওতায় ঢাকা শহরে সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসা সেবা দিচ্ছে এমন একটি হাসপাতালকে এই সহযোগিতা দেওয়া হলো।

সহায়তা সামগ্রীর মধ্যে রয়েছে

- তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা (এইচএফএনসি), 
- ২০ টি এইচএফএনসি-সংশ্লিষ্ট উপকরণ, 
- তিনটি পেশেন্ট মনিটর, 
- ১৭০ ভায়াল ব্রড-স্পেকট্রাম অ্যান্টিভাইরাল ওষুধ রেমডিসিভির এবং 
- ১০০ ভায়াল অ্যান্টিকগুলেন্ট ইনজেকশন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসা ব্যবস্থার সক্ষমতা বাড়ানোই এই সহায়তার উদ্দেশ্য, বলা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।
 
আইসিডিডিআর,বি-র হাসপাতালের প্রধান ডা. বাহারুল আলম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত এই চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

হস্তান্তর অনুষ্ঠানে ডা. বাহারুল আলম বলেন, “করোনাভাইরাস মহামারী শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে স্বাস্থ্যসেবা ব্যবস্থার ওপর বিশেষ চাপ সৃষ্টি করেছে।  আমাদের সক্ষমতা বাড়িয়ে আরো বেশি রোগীর মানসম্মত চিকিৎসা সেবা দেওয়ার প্রয়াসে সহায়তা করার জন্য আমরা কনরাড এন হিলটন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই।”

“আইসিডিডিআর,বি ঢাকা হাসপাতাল যেসব রোগীর মাল্টিডিসিপ্লিনারি চিকিৎসা সেবা প্রয়োজন তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে থাকে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সবসময় আমাদের পাশে থাকে এবং এজন্য আমরা তাদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। ”
                                                          - ডা. বাহারুল আলম

ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, “রোগীর সেবার ক্ষেত্রে আইসিডিডিআর,বি এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। জীবন রক্ষাকারী সরঞ্জাম ও ঔষধ প্রদানের জন্য আমরা কনরাড এন হিলটন ফাউন্ডেশন এবং আইসিডিডিআর,বি-র প্রতি কৃতজ্ঞ। এতে অবশ্যই আমাদের চিকিৎসা ব্যবস্থা বহু গুণে শক্তিশালী হবে।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ ও ডা. মোঃ আশরাফুল আলম, সহকারী পরিচালক ডা. হালিমা সুলতানা হক ও ডা. আশরাফুন নাহার, সিনিয়র স্টোর অফিসার ডা. মো. সাদ উল্লাহ, এবং আইসিডিডিআর,বি-র সিনিয়র ম্যানেজার, হাসপাতাল শিহাব উদ্দিন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত