বুধবার   ২৪ জুলাই ২০২৪ || ৮ শ্রাবণ ১৪৩১ || ১৫ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রথযাত্রায় আহতদের চিকিৎসার খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:০৭, ৮ জুলাই ২০২৪

৯৫

রথযাত্রায় আহতদের চিকিৎসার খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে বগুড়ায় রথযাত্রায় আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করবো। এ ঘটনায় আহতদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে।

রোববার (৭ জুলাই) বগুড়া জেলা শহরে জগন্নাথ দেবের রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন অনেকে।

সোমবার (৮ জুলাই) এক শোকবার্তায় স্বাস্থ্যমন্ত্রী শোক প্রকাশ করেন। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ মর্মান্তিক ঘটনায় আমি গভীরভাবে শোকাহত।

রথযাত্রায় আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতা কামনা করে তিনি বলেন, আহতদের যথাযথ ও সুষ্ঠু চিকিৎসা নিশ্চিত করার জন্য বগুড়ায় সরকারি হাসপাতালের পরিচালক, সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, স্বাস্থ্যমন্ত্রী সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রথযাত্রায় গুরুতর আহত হয়ে ভর্তি দুজনকে দেখতে যান। আহতদের চিকিৎসার খোঁজখবর নেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী আহতদের আত্মীয় স্বজনদের সান্ত্বনা দেন এবং তাদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করা হবে বলে আশ্বস্ত করেন।

মন্ত্রী বলেন, রথযাত্রায় যে দুর্ঘটনা হয়েছে তা খুবই মর্মান্তিক এবং শোকাবহ। যে দুজন ভর্তি হয়েছে তাদের কেউই আশঙ্কামুক্ত নন। আমি বগুড়া আর বার্ন ইনিস্টিটিউটের চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেছি। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও স্বাস্থ্যসেবা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত