মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন করে বেসরকারি মেডিকেলের পক্ষে নন স্বাস্থ্যমন্ত্রী

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:২৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪

১৩৫

নতুন করে বেসরকারি মেডিকেলের পক্ষে নন স্বাস্থ্যমন্ত্রী

দেশের নতুন করে আর কোনো বেসরকারি মেডিকেল কলেজ খোলার পক্ষে নন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। বৃহস্পতিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি  ইন্সটিটিউটে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এদিকে শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিক্যাল ভর্তি পরীক্ষার বিষয়েও কথা বলেন সামন্ত লাল সেন। বলেন, আসন্ন মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা কঠিন চ্যালেঞ্জ। তবে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পূর্ণরূপে ডিজিটাইজেশন করা হয়েছে এবং প্রশ্ন ফাঁস রোধে সব ধরনের ব্যবস্থাও নেয়া হয়েছে।

সামন্ত লাল সেন বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সামনে রেখে এক মাস আগে থেকে অনলাইন ও অফলাইনের সকল কোচিং বন্ধ করে দেয়া হয়েছে। ভর্তি পরীক্ষা শতভাগ প্রশ্ন ফাঁসমুক্ত নিশ্চিত করার জন্য প্রশ্ন বহনকারী বক্সে থাকবে ডিভাইস। যা নিদিষ্ট সময়ে আগে খোলা যাবে না।

এছাড়া পরীক্ষা কেন্দ্রের চারপাশে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক স্তরের নিরাপত্তা থাকবে বলে জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে ১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা নিয়ে গুজব ছড়ালে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এবারে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেবেন এক লাখ চার হাজার ৩৭৪ জন। এর মধ্যে ৩৭টি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা পাঁচ হাজার ৩৮০ এবং ৬৭টি বেসরকারি মেডিকেল কলেজে ছয় হাজার ২৯৫।

চারটি বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম বন্ধ এবং দুইটি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল করা হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত