বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১০ নভেম্বর নিউইয়র্কে বসছে আমেরিকান কারি অ্যাওয়ার্ডের প্রথম আসর

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৫৫, ২২ জুন ২০২৪

১২৫

১০ নভেম্বর নিউইয়র্কে বসছে আমেরিকান কারি অ্যাওয়ার্ডের প্রথম আসর

বাংলাদেশের খাবার এবং খাদ্যসংস্কৃতিকে বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে এবং বিশ্বের নানা প্রান্তের বৈচিত্র্যময় খাবারের সঙ্গে পরিচিত করতে আয়োজন করা হচ্ছে ‘আমেরিকান কারি এওয়ার্ড’। আসছে ১০ নভেম্বর, রবিবার নিউ ইয়র্কের কুইন্সের ‘টেরেস অন দ্য পার্ক’ হোটেলে অনুষ্ঠিত হবে ‘আমেরিকান কারি এওয়ার্ড’ এর জমকালো প্রথম আসর। যেখানে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের বিখ্যাত সব রন্ধনশিল্পীরা অংশ নেবেন।

‘আমেরিকান কারি এওয়ার্ড’কে সার্বিক সহযোগিতা করবে কালিনারির অস্কারখ্যাত আয়োজন ‘বৃটিশ কারি এওয়ার্ড’ কর্তৃপক্ষ। আয়োজনগত দিক দিয়ে ‘আমেরিকান কারি এওয়ার্ড’ অনেকটা ‘বৃটিশ কারি এওয়ার্ড’ এর আদলেই হলেও এ আয়োজনের কিছু স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যও থাকবে। ‘আমেরিকান কারি এওয়ার্ড’ এর আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে। পৃথিবীর যেকোনো প্রান্তের রন্ধনশীল্পির জন্য এই আয়োজনে অংশ নিতে পারবেন। 

এই আয়োজনের জুরি বোর্ডে থাকবেন বিশ্বখ্যাত মাস্টার শেফ এবং কালিনারি বিশেষজ্ঞরা। পাশাপাশি সিনেটর থেকে শুধু করে মার্কিন যুক্তরাষ্ট্রের নানা সেক্টরের বিশিষ্ট ব্যক্তিরা অতিথি হিসেবে অংশ নেবেন এই আয়োজনে।

‘আমেরিকান কারি অ্যাওয়ার্ড’ আয়োজনের পেছনে আছেন অত্যন্ত সফল দুজন মানুষ। তাদের একজন মাস্টার শেফ মোঃ খলিলুর রহমান। যিনি আমেরিকার জনপ্রিয় খলিল বিরিয়ানি হাউজের প্রতিষ্ঠাতা। রন্ধনশিল্পে অসামান্য অবদানের জন্য যিনি বৃটিশ কারি অ্যাওয়ার্ড এবং যুক্তরাষ্ট্র সরকারের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘প্রেসিডেন্সিয়াল লাইফ টাইম এওয়ার্ড’ অর্জন করেছেন। আরেকজন হচ্ছেন মোঃ এনামুল হক এনাম। তিনি ইউএসএ থেকে প্রকাশিত বিজনেস আমেরিকা ম্যাগাজিন এবং বাংলাদেশ থেকে প্রকাশিত অন্যতম শীর্ষ বিজনেস ম্যাগাজিন অর্থকন্ঠের প্রতিষ্ঠাতা। এছাড়া তিনি প্রবাসী বাংলাদেশিদের দুটি অন্যতম প্ল্যাটফর্ম এনআরবি ওয়ার্ল্ড এবং এনআরবি চেম্বারের অন্যতম প্রধান উদ্যোক্তা। এছাড়াও অনেক বড় বড় আয়োজনের নেপথ্য নায়ক এনামুল হক এনাম। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank