শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্কুল-কলেজ খুলছে রোজার ঈদের পরে: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৪২, ২৫ মার্চ ২০২১

আপডেট: ১৪:৫১, ২৫ মার্চ ২০২১

৪৯২

স্কুল-কলেজ খুলছে রোজার ঈদের পরে: শিক্ষামন্ত্রী

স্কুল-কলেজ খুলছে রোজার ঈদের পরে: শিক্ষামন্ত্রী
স্কুল-কলেজ খুলছে রোজার ঈদের পরে: শিক্ষামন্ত্রী

স্কুল-কলেজ ৩০ মার্চের পরিবর্তে রোজার ঈদের পরে খোলার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে গণহত্যা দিবসের আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। তিনি বলেছেন, দেশে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে গেছে। শিক্ষার্থী-শিক্ষক ও সংশ্লিষ্টদের স্বাস্থ্য বিবেচনায় আগের সিদ্ধান্ত অর্থাৎ ৩০ মার্চ স্কুল-কলেজ খোলার পরিকল্পনা থেকে সরে এসেছে সরকার।

শিক্ষামন্ত্রী বলে, সংক্রমনের হার ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সাথে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বাড়ানো হতে পারে।

এদিকে পবিত্র শবে বরাতের ছুটি ২৯ মার্চের পরিবর্তে ৩০ মার্চ। তাই, পূর্বঘোষণা অনুযায়ী আগামী ৩০ মার্চ এমনিতেও শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব ছিল না। 

গত ১৩ মার্চ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, করোনা সংক্রমণ বাড়তে থাকলে ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়টি পূণর্বিবেচনা করা হতে পারে। 

এর দুদিন বাদে ১৫ মার্চ  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও জানান, এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় আলোচনা করে সিদ্ধান্ত নেবে। স্কুল-কলেজ খুললে করোনা সংক্রমণ বাড়বে এমন শঙ্কা প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, ছুটি পুনর্বিবেচনা করা হতে পারে।
গত বছরের ৮ মার্চ দেশে করোনা শনাক্তের খবর জানানোর পর ১৭ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় শিক্ষাপ্রতিষ্ঠান।এরপর দফায় দফায় বেড়েছে ছুটির মেয়াদ। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত