শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাবির সব হলে তালা ঝুলিয়েছে প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৩৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৪৬৭

জাবির সব হলে তালা ঝুলিয়েছে প্রশাসন

জাবির সব হলে তালা ঝুলিয়েছে প্রশাসন
জাবির সব হলে তালা ঝুলিয়েছে প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হলে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের হল থেকে বের করে হলের ফটকে তালা লাগিয়ে দিয়েছে প্রশাসন। সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশ অমান্য করে ১৬টি হলের মধ্যে ৯টি হলে ছিলেন শিক্ষার্থীরা। 

এদিকে বুধবার (২৪ ফেব্রুয়ারি ) সকাল থেকে প্রয়োজনীয় জিনিসপত্র নেওয়ার জন্য শিক্ষার্থীরা নিজেদের হলে প্রবেশের জন্য আসলেও তাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতের মধ্যেই ওই হলগুলো থেকে শিক্ষার্থীদের বের করা হয়। পরে হলগুলোর ফটকে তালা লাগিয়ে দেয় হল প্রশাসন।

এর আগে গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে প্রাধ্যক্ষ কমিটির সভা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের হল থেকে বের করতে সংশ্লিষ্ট হল প্রশাসন ব্যবস্থা নেবে বলে সভায় সিদ্ধান্ত হয়। সভা শেষে প্রাধ্যক্ষ ও হলের আবাসিক শিক্ষকরা হলগুলোতে গিয়ে শিক্ষার্থীদের বের হতে বলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আটটি হল ও ছাত্রীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে অবস্থানরত শিক্ষার্থীদের বের করে হল তালাবদ্ধ করে প্রশাসন।

তবে মঙ্গলবার বিকেলে হল না ছেড়ে চার দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। গত শুক্রবার ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া গ্রামবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৪০ শিক্ষার্থী আহত হন।

পরে শনিবার হল খোলাসহ কয়েক দফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন হল খোলার দাবি না মানায় সেদিন তালা ভেঙে হলে প্রবেশ করেছিলেন শিক্ষার্থীরা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত