শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চলতি মাসেই ঢাবির হল খোলার বিষয়ে আলোচনা মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৫৯, ২২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৮:০০, ২২ ফেব্রুয়ারি ২০২১

৫৯০

চলতি মাসেই ঢাবির হল খোলার বিষয়ে আলোচনা মঙ্গলবার

ঢাবির হল খোলার দাবি নিয়ে একাডেমিক কাউন্সিলের বৈঠক মঙ্গলবার
ঢাবির হল খোলার দাবি নিয়ে একাডেমিক কাউন্সিলের বৈঠক মঙ্গলবার

চলতি মাসেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার বিষয়ে শিক্ষার্থীদের দাবিদাওয়া নিয়ে আলোচনা হবে  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে। এই বৈঠকটি হবে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি)। যদিও সরকারের সিদ্ধান্ত আগামী ১৭ মে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ‘এক দফা এক দাবি/ হল খুলবে ফেব্রুয়ারি’ স্লোগান তুলে আন্দোলন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশ। এই দাবি নিয়ে রাজু ভাস্কর্যের সামনে থেকে তারা  উপাচার্যের কার্যালয়ে বিক্ষোভ মিছিল নিয়ে যান। 

**ফেব্রুয়ারিতেই হল খোলার দাবিতে আন্দোলনে ঢাবি শিক্ষার্থীরা

সেখানে জমায়েত হওয়ার পর, তাদের মধ্যে থেকে ৫ জনের একটি প্রতিনিধি দলকে উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করতে বলা হয়।

উপাচার্যের কার্যালয় থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীরা জানান, উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামানকে তারা বলেছেন, আগামী ১৭ মে আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে তারা একমত নন। তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের হলগুলো চলতি মাসের মধ্যেই খুলে দিতে হবে। এ বিষয়ে একটি স্মারকলিপিও দিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বৈঠক আছে। সেখানে হল খুলে দেওয়ার বিষয়ে শিক্ষার্থীদের দাবিদাওয়া নিয়ে আলোচনা হবে এবং কালই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। 

এর আগে সকালে এক বছর ধরে বন্ধ থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল ও অমর একুশে হলে কিছু শিক্ষার্থী জোর করে উঠে পড়ার চেষ্টা চালান।  

এদিকে, ঈদুল ফিতরের পর আগামী ২৪ মে থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে ক্লাস শুরু হবে বলে জানা গেছে। সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া শ্রেণিকক্ষে ক্লাস শুরুর এক সপ্তাহ আগে অর্থাৎ ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেওয়া হবে। হল খোলার আগে কোনো শিক্ষার্থী হলে থাকতে পারবেন না বলেও জানান শিক্ষামন্ত্রী। এর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক সব শিক্ষার্থীসহ শিক্ষক-কর্মচারীদের করোনা টিকার আওতায় আনা হবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত