শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তালা ভেঙে হলে ঢুকছে জাবি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:০৬, ২০ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৫:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০২১

৬২৫

তালা ভেঙে হলে ঢুকছে জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হলের তালা ভেঙে ভেতরে প্রবেশ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। হল খুলে দিতে প্রশাসনকে দুপুর ১২ টা পর্যন্ত সময় বেঁধে দেয় শিক্ষার্থীরা। সময় পার হওয়ার পর প্রথমে ভাঙা হয় ফজিলাতুন্নেসা হলের তালা। 

এরপর আল বেরুনী হলের তালা ভেঙে প্রবেশ করে ছেলেরা। পরবর্তীতে দুপুর ১টার মধ্যেই ছেলেদের সব হলের তারা ভেঙেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। 

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে স্থানীয়দের সাথে সংঘর্ষ বাধে জাবি শিক্ষার্থীদের। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ৩০ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া যায়। 

এ ঘটনাকে কেন্দ্র করে তিন দফা দাবি নিয়ে উপচার্য ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। হল খুলে দেয়ার পাশাপাশি তাদের বাকি দুই দাবি হচ্ছে-আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয়কে বহন করতে হবে এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় স্থায়ীভাবে প্রাচীর নির্মাণ করতে হবে।

এদিকে, ভিসি ভবনের ফটকের সামনে অবস্থান নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা। যে কোনো ধরনের সহিংস পরিস্থিতি এড়াতে উপস্থিত আছে পুলিশও। তবে এ বিষয়ে পুলিশ কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত