রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘বুয়েটের আন্দোলনে কারও ইন্ধন আছে কি না খতিয়ে দেখা হচ্ছে’

অপরাজেয় বাংলা ডেস্ক

১৬:৩২, ৩০ মার্চ ২০২৪

১০৮

‘বুয়েটের আন্দোলনে কারও ইন্ধন আছে কি না খতিয়ে দেখা হচ্ছে’

মধ্যরাতে ছাত্রলীগের অনুপ্রবেশ ইস্যুতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটে সাধারণ শিক্ষার্থীদের যে আন্দোলন চলছে এর পেছনে কারও ইন্ধন আছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান নওফেল। বুয়েটে রাজনীতি নিষিদ্ধ হলেও রাষ্ট্রীয় দিবস পালনে বাধা দিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বুয়েটের চলমান আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, পেছন থেকে কেউ ইঙ্গিত দিচ্ছে কি না, পেছন থেকে কেউ কি জঙ্গিবাদী কিংবা উগ্রবাদী মানসিকতার কিছু ইঙ্গিত দিচ্ছে কি না, সেটা অবশ্যই খতিয়ে দেখতে হবে। কারণ এই আলোচনাটা বারবার আসছে।

শিক্ষামন্ত্রী বলেন, কিছুদিন আগেও অনেকে অভিযোগ করেছেন কিছু জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে সেখানে কার্যক্রম পরিচালনা করছে। এমন একটি আলোচনা-সমালোচনা ছিল। সে বিষয়টি আমরা আরও গভীরভাবে তদন্ত করব। তবে চলমান আন্দোলন নিয়ে শিক্ষার্থীসহ উভয় পক্ষকে আহবান জানাব, সেখানে শিক্ষার পরিবেশ যাতে নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধের দাবিতে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট। ছাত্র রাজনীতি প্রতিরোধে ছয় দফা দাবি পেশ করেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

২৮ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা বুয়েট ক্যাম্পাসে প্রোগ্রাম করেছেন এমন অভিযোগ তুলে দাবি আদায়ে কর্তৃপক্ষকে আলটিমেটামও দিয়েছেন শিক্ষার্থী।

এদিকে বুয়েট ক্যাম্পাসে মধ্যরাতে ছাত্রলীগের অনুপ্রবেশকে বেআইনি বলে মনে করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য সত্য প্রসাদ মজুমদার। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে যে আন্দোলন চলছে সেটার সঙ্গেও তিনি সহমত পোষণ করেছেন। তবে শিক্ষার্থীদের দাবিগুলো পূরণ সময়সাপেক্ষ বলে জানিয়েছেন বুয়েট ভিসি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত