শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, চলবে অনলাইনে

ঢাবি করেসপন্ডেন্ট

১৩:৩৪, ২১ জানুয়ারি ২০২২

৩৪৮

ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, চলবে অনলাইনে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত হয়েছে
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত হয়েছে

করোনা সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সরকারি নির্দেশনার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত হয়েছে। তবে অনলাইনে ক্লাস-পরীক্ষা চালু থাকবে।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে এই তথ্য জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেছেন, দ্রুত সময়ের মধ্যেই এ বিষয়ে নির্দেশনা জারি হবে।

এদিন সকালে মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। একই সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগ বলেছে, বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সশরীর ক্লাস বন্ধ রেখে অনলাইন ক্লাসে ফিরেছে।

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তবে তখন থেকেই সীমিত পরিসরে ক্লাস চলে আসছিল। কিন্তু করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মুখে পড়ল।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত