?>

বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০২ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশ সম্পর্কে অমিত শাহ`র ধারণা সীমিত: ড. মোমেন

নিউজ ডেস্ক

০৯:৫৪, ১৫ এপ্রিল ২০২১

২৫

বাংলাদেশ সম্পর্কে অমিত শাহ`র ধারণা সীমিত: ড. মোমেন

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র বক্তব্যকে অগ্রহণযোগ্য অনভিপ্রেত বলেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অমিত শাহ বলেছিলেন, বাংলাদেশের গরীব মানুষেরা যখন খেতে পায় না, তখন ভারতে চলে যায়। তার এ বক্তব্যের প্রতিক্রিয়ায় ড. মোমেন বলেন, বাংলাদেশ সম্পর্কে ভারতে এই মন্ত্রী সামান্যই জ্ঞান রাখেন। দুই দেশের সম্পর্ক যখন একটি গভীরতায় পৌঁছেছে তেমন একটি সময়ে ভারতীয় মন্ত্রীর এহেন বক্তব্য মেনে নেওয়ার মত নয়। এমন মন্তব্য দুই দেশের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্ট করবে বলেও মত ড. মোমেনের।  

অমিত শাহ'র করা মন্তব্যটি ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর সে নিয়ে ড. মোমেনের কাছে মন্তব্য চাওয়া হলে তিনি ওইসব কথা বলেন। 

বাংলাদেশের অনেক গরিব লোক এখনো নিজ দেশে পর্যাপ্ত খাদ্য না পেয়ে ভারতে যায়। পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় যেতে পারলে সকল অনুপ্রেবেশ বন্ধ করা হবে, এমনটাই ছিলো অমিত শাহ'র মন্তব্য। 

ড. মোমেন বলেন, অমিত শাহ'র দেশের চেয়ে বাংলাদেশ এখন অনেক ক্ষেত্রেই অনেক এগিয়ে। সামাজিক সুচকগুলোয় বাংলাদেশের এগিয়ে থাকার দিকগুলো তুলে ধরেন তিনি। এবং বলেন, বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ এখন উন্নত মানের পায়খানা ব্যবহার করে, সেখানে ভারতের ৫০ শতাংশ মানুষের জন্য সঠিক পায়খানার ব্যবস্থায়ই নেই। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে উচ্চ শিক্ষিতদের জন্য হয়তো এখন কাজের সুযোগে কিছুটা ঘাটতি রয়েছে, কিন্তু স্বল্প শিক্ষিতদের জন্য কাজের কোনো অভাব নেই। উপরন্তু ভারতের ১ লাখেরও বেশি মানুষ এখন বাংলাদেশে কাজ করে, আমাদের ভারতে যাওয়ার প্রয়োজন পড়ে না, বলেন তিনি। 
 

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত