সোমবার   ২৪ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১ || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আ’লীগের জন্য যুক্তরাষ্ট্রকে ভারতের বার্তা দেওয়ার সংবাদ ভিত্তিহীন: ফখরুল

১৭:৫১, ২০ আগস্ট ২০২৩

১৮০৮

আ’লীগের জন্য যুক্তরাষ্ট্রকে ভারতের বার্তা দেওয়ার সংবাদ ভিত্তিহীন: ফখরুল

ভারত আওয়ামী লীগের জন্য যুক্তরাষ্ট্রকে বার্তা দিয়েছে- ভারতের আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত এমন সংবাদ ভিত্তিহীন বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সংবাদটি অথেনটিক নয়, সূত্রবিহীন। আমরা এখন পর্যন্ত এর কোনো সূত্র পাইনি।

রোববার (২০ আগস্ট) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগকে সন্ত্রাসী সংগঠন ও পুলিশকে রাষ্ট্রীয় সন্ত্রাস উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বর্তমানে দলের নেতাকর্মী গুম, খুন, গ্রেফতার বেড়ে যাওয়া হলো আওয়ামী লীগের নির্বাচনী কৌশল। আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য বিরোধীদের মাঠ থেকে সরিয়ে নির্বাচনী মাঠ খালি করা।

ছাত্রদল নেতাদের পুরোনো অস্ত্র দিয়ে গ্রেফতারকে পুলিশের নতুন নাটক মন্তব্য করে ফখরুল বলেন, তারা আবারও বড় ধরনের হামলা, মামলা ও গ্রেফতারের ক্ষেত্র প্রস্তুত করছে- এসব অস্ত্র নাটক করে।

তিনি বলেন, সরকারের সব অস্ত্র আছে, পুলিশ আছে, রাষ্ট্রীয় সব শক্তি আছে, তারা চাইলে যে কোনো নাটক সাজাতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণ শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা, গুম, খুন ও গ্রেফতার করছে। বিএনপি নেতাকর্মীদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করার পায়তারা করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও নেতাকর্মীদের গ্রেফতার করছে, নির্বাচনের মাঠ খালি করার সব অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্বাচনে যোগ্য প্রার্থীদের নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছে সরকার।

চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়া হাসপাতালে আছেন। তার চিকিৎসা চলছে। আন্দোলনের কর্মসূচি যখন দেওয়া হবে, আপনাদের জানানো হবে।

সামনের দিনগুলোতে রাজনৈতিক পরিস্থিতি আরও সহিংসতার দিকে যাচ্ছে কি না- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, সরকার কী চায় তার ওপর নির্ভর করবে। আমরা যে দাবি করেছি সরকারকে সেই দাবি বাস্তবায়ন করতে হবে। সরকার নিজেরা সন্ত্রাস সৃষ্টি করছে। আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করছি।

এসময় তিনি নারায়ণগঞ্জ, হবিগঞ্জে পুলিশ ও আওয়ামী লীগের সংঘর্ষ ও গতকাল নয়াপল্টনে ডিবি কর্তৃক নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানান। আটক ৬ ছাত্রদল নেতাদের মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।
এছাড়াও সাংবাদিক শফিক রেহমান ও মাহমুদুর রহমান বিরুদ্ধে আদালতের রায়কে ফরমায়েশি আখ্যা দিয়ে নিন্দা জানান তিনি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত