সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৩৫, ১৯ নভেম্বর ২০২৩

৩৪৭

জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

নিবন্ধন বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মিছিল করে দলটির নেতাকর্মীরা। 

এ সময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির হেলাল উদ্দিন বলেন, বাংলাদেশের সংবিধান প্রতিটি রাজনৈতিক দল ও মানুষের মতপ্রকাশের স্বাধীনতা দিয়েছে। জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক দল হওয়া সত্ত্বেও রাজনৈতিক প্রতিহিংসার বিবেচনায় তার নিবন্ধন বাতিল করা হয়েছে। ন্যায়ভ্রষ্ট রায় দিয়ে জামায়াতের সভা-সমাবেশ ও গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না। একটি গণতান্ত্রিক ও আদর্শিক রাজনৈতিক দলকে এভাবে স্তব্ধ করে দেওয়া যায় না। 

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার কোনো সুযোগ নেই। নিবন্ধন বাতিলের বিরুদ্ধে জামায়াতের আপিল খারিজ হলেও সংবিধান অনুযায়ী জামায়াতের স্বাভাবিক নিয়মে রাজনীতি করার অধিকার রয়েছে। জামায়াতের হরতাল চলছে এবং চলবে। অবিলম্বে ঘোষিত তফশিল বাতিল করতে হবে। নতুন তফশিলের মাধ্যমে দেশে সব দলের অংশগ্রহণে নির্বাচন দিতে হবে; না হলে বিক্ষুব্ধ জনতা ঘরে ফিরে যাবে না। একতরফার নির্বাচন জনগণ মানে না। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

জামায়াতের এই নেতা আরও বলেন, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের মতামতকে তোয়াক্কা না করে একতরফা নির্বাচন করতে মরিয়া হয়ে পড়েছে। এমন নির্বাচন কমিশন দিয়ে কখনই সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তাই অবিলম্বে এ তফশিল বাতিল করতে হবে। অন্যথায় হরতালসহ দেশে গণআন্দোলনের মাধ্যমে ঘোষিত এই একতরফা তফশিল বাতিল করতে সরকারকে বাধ্য করা হবে।

মিছিলে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমেদ খান, অ্যাডভোকেট সুলতানুর রহমান, ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আতিফুল ইসলাম আকিক, যুব নেতা ইমাম হোসাইন, মুজাহিদ শাহিন, আ ফ ম ইউসুফ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত