বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্ব শিশু ক্যান্সার দিবস উপলক্ষে আশিকের প্রীতি সভার আয়োজন

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৪৪, ১৫ ফেব্রুয়ারি ২০২২

১৮২৭

বিশ্ব শিশু ক্যান্সার দিবস উপলক্ষে আশিকের প্রীতি সভার আয়োজন

১৫ ফেব্রুয়ারি বিশ্ব শিশু ক্যান্সার দিবস উপলক্ষে আশিক ফাউন্ডেশনের আয়োজনে শিশু ক্যান্সার বিষয়ক সচেতনতা ও প্রতিবন্ধতা দূর করার লক্ষ্যে এক প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে।

ক্যান্সার আক্রান্ত শিশুদের সাহসের সাথে ভবিষ্যতের দিকে এগিয়ে যাবার জন্য উৎসাহ দিতে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশিকের প্রতিষ্ঠাতা সভাপতি ও সেবা গ্রুপের চেয়ারম্যান জনাব আফজাল হোসেন চৌধুরী ও আশিকের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন সালমা চৌধুরী।

আশিকের প্রেসিডেন্ট এবং সেবা গ্রুপের চেয়ারম্যান আফজাল হোসেন চৌধুরী বলেন, ‘আমরা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছি। কিন্তু একার পক্ষে এই কাজ চালিয়ে যাওয়া অত্যন্ত কষ্টকর। সমাজের বিত্তশালী ব্যাক্তি, ডোনার ও ভলান্টিয়ার সহ সকলেই আশিকের পাশে দাঁড়ালে অনেক শিশু ক্যান্সারের থাবা থেকে মুক্তি পাবে সহজেই।’

আশিকের চেয়ারপার্সন সালমা চৌধুরী উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, ‘ ক্যান্সার কোনো ছোঁয়াচে রোগ না। কিন্তু আমাদের দেশে সচেতনার অভাবে ক্যান্সার আক্রান্ত শিশু তার স্বাভাবিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। বাংলাদেশেই এখন শিশু ক্যান্সারের উন্নত চিকিৎসা সম্ভব। বিশেষজ্ঞদের মতে, অধিকাংশ ক্যান্সারই নিরাময়যোগ্য। দ্রুত রোগ সনাক্ত হলে ৮০% শিশুদেরকে উন্নত চিকিৎসার মাধ্যমে সারিয়ে তোলা যেতে পারে।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দাতা, সেচ্ছাসেবী, মিডিয়া ব্যক্তিত্ব এবং আশিক শেল্টারে অবস্থিত ক্যান্সার আক্রান্ত শিশু ও তাদের পরিবারেরা।

আশিক ফাউন্ডেশন শিশুদের ক্যান্সারের সচেতনতা ও প্রতিরোধে, আক্রান্ত শিশুদের বাসস্থান, চিকিৎসাসহ নানা রকম সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটি ১৯৯৪ সাল থেকে সফলতার সাথে এ কাজ করে যাচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত