মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিলাইদহে জাতীয় পর্যায়ে রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন আগামীকাল

অপরাজেয় বাংলা ডেস্ক

১২:১৮, ৭ মে ২০২২

৮৭০

শিলাইদহে জাতীয় পর্যায়ে রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন আগামীকাল

কুষ্টিয়ার শিলাইহে আগামীকাল রোববার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম  জন্মবার্ষিকী জাতীয় পর্যায়ে উদযাপন হতে যাচ্ছে। এবার তৃতীয় বারের মত এই আয়োজন হচ্ছে। করোনা সংকটের কারণে গত দুই বছর রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন করা হয়নি। 

উৎসব সফল করতে কুঠিবাড়ী ও তার আঙ্গিনাকে পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। প্রত্মতত্ব অধিদপ্তর, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে রবীন্দ্র জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা, সংগীতানুষ্ঠান, কবিতা আবৃত্তিসহ তিনদিনব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে। 

আগামীকাল ২৫ বৈশাখ (৮ মে) দুপুর আড়াইটায় অনুষ্ঠানের উদ্ধোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

সাংস্কৃতিক অনুষ্ঠান করতে রবীন্দ্র মঞ্চে প্যান্ডেল নির্মাণসহ সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে। বৈরি আবহাওয়ার জন্য থাকছে বাড়তি ব্যবস্থা। আগত রবীন্দ্র ভক্ত, দর্শনার্থী, অতিথিদের নিরাপত্তার জন্য নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। রবীন্দ্রনাথের জীবনের গুরুত্বপুর্ণ সময় কেটেছে শিলাইদহে তাই এখানকার গুরুত্ব অনেক। তৃতীয় বারের মত এবার শিলাইদহে উদযাপিত হচ্ছে ১৬১তম জন্মবার্ষিকী। নতুন রং, বাড়ীর আঙ্গিনায় বাগানকে আগাছা কেটে পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। ভেতরের আসবাব পত্রে লাগানো হয়েছে নতুন রংয়ের আঁচড়। 

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ হোসেন এমপির সভাপতিত্বে কুষ্টিয়ার শিলাইদহ কুঠিবাড়ীর রবীন্দ্র মঞ্চে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ট স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর, স্বারক বক্তব্য রাখবেন প্রফেসর সনৎ কুমার সাহা, বিশেষ অতিথির বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বেগম সিমিন হোসেন রিমি এমপি, ধন্যবাদ জ্ঞাপন করবেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। দ্বিতীয় দিনের অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank