শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:০৮, ৫ জুলাই ২০২২

২৬৬

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের উপকণ্ঠে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের সময় বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরও ২৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার (৪ জুলাই) স্বাধীনতা দিবস উপলক্ষে হাইল্যান্ড পার্ক শহরে কুচকাওয়াজ চলছিল। এ সময় কয়েকটি গুলির শব্দ শোনা যায়। ফলে কুচকাওয়াজ শুরুর ১০ মিনিট পর বন্ধ করে দেওয়া হয়।

হামলার পর ১৮ থেকে ২০ বছর বয়সী একজন সন্দেহভাজন শ্বেতাঙ্গকে খুঁজছে পুলিশ। তার কাছে অস্ত্র রয়েছে, যা বিপজ্জনক বলে উল্লেখ করেছেন পুলিশ কর্মকর্তারা।

হাইল্যান্ড পার্ক শহর কর্তৃপক্ষ ও পুলিশ জানিয়েছে, সোমবার সকাল সোয়া ১০টার দিকে সন্দেহভাজন হামলাকারী কুচকাওয়াজের অনুষ্ঠানে হামলা চালান। আশপাশের কোনো ভবনে ছাদ থেকে ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গোলাগুলির সময় হামলাকারী থেকে ১০০ মিটারের কম দূরত্বে ছিলেন আনন্দ নামের এক ব্যক্তি। তিনি বিবিসিকে বলেন, হামলাকারী যে বন্দুক ব্যবহার করেছিলেন, সেটি দিয়ে খুব অল্প সময়ে অনেক গুলি করা হয়েছিল। তারপরই ঘটনাস্থল নিস্তব্ধ হয়ে যায়।

এর আগে ২০২১ সালে শিকাগোতে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। ওই হামলায় ১০০ জনের বেশি মানুষ গুলিবিদ্ধ হয়। তাদের মধ্যে মৃত্যু হয় ১৭ জনের।

সূত্র: বিবিসি

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত