বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বের সব থেকে বয়স্ক মানুষ, বয়স ৩৯৯ বছর!

সাতরং ডেস্ক

০০:৩৬, ২৮ মার্চ ২০২২

আপডেট: ০০:৩৮, ২৮ মার্চ ২০২২

৭৪৮

বিশ্বের সব থেকে বয়স্ক মানুষ, বয়স ৩৯৯ বছর!

শরীরের চামড়া সম্পূর্ণ শুষ্ক হয়ে গিয়েছে। দাবি করা হচ্ছে, তিনি বিশ্বের সবচেয়ে বয়স্ক মহিলা! তাঁর বয়স নাকি ৩৯৯ বছর। হ্যাঁ, আপনি এটা ঠিকই পড়েছেন। তাঁর বয়স বলা হচ্ছে, ৩৯৯ বছর। অর্থাৎ গত চার শতাব্দী ধরে বেঁচে আছেন এই নারী!

বিষয়টি বিশ্বাস করা কঠিন। কিন্তু বাস্তবে বিভিন্ন ছবির ভিত্তিতে তার বয়স বলা হচ্ছে ৩৯৯ বছর। অনেকে বলেছিলেন, এই ছবিগুলি একজন বৌদ্ধ ভিক্ষুকের। তিনি নাকি নিজেকে মমিতে পরিণত করেছেন! ছবিগুলো পরীক্ষা করে দেখা গিয়েছে, দুটিই একই ব্যক্তির ছবি। নিশ্চিত হওয়া গিয়েছে, দুটি খবরই ভুয়া।

এই ছবিগুলো বয়স্ক মানুষের। কিন্তু সেই মহিলার বয়স মোটেও ৩৯৯ বছর নয়। একজন মানুষ ৪০০ বছর বেঁচে থাকলে বিজ্ঞানীদের মধ্যে তা নিয়ে কৌতূহল তৈরি হবে। এখনও পর্যন্ত মানুষের সর্বোচ্চ বয়স নির্ধারণ করা হয়েছে ১৫০। কেউ যদি চারশো বছর বেঁচে থাকে, তাহলে তার ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক গবেষণা শুরু করবেন। মস্কোর ইনস্টিটিউট অফ ফিজিক্স অ্যান্ড টেকনোলজির গবেষক পিটার ফেডিচেভ বলেছেন, ওষুধ ও ভাল খাবারের সাহায্যে একজন মানুষকে সুস্থ রাখা গেলেও কয়েক বছর মাত্র বয়স বাড়ানো যায়। চারশো বছর অসম্ভব।

@auyary13 নামের একজন ইউজার Tiktok-এ ওই মহিলার ছবি শেয়ার করেছেন। তার আসল নাম লুয়াং ফো আই। তিনি একজন বৌদ্ধ ভিক্ষুক। তার আসল বয়স ১৬৩ বা ৩৯৯ নয়। তার আসল বয়স ১০৯ বছর। তিনি থাইল্যান্ডে থাকেন এবং বর্তমানে হাসপাতালেই বেশিরভাগ সময় কাটান। এই বয়সেও তিনি তার বেশিরভাগ কাজ নিজেই করেন। বর্তমানে, বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির খেতাব জাপানের কেন তানাকার নামে রয়েছে। তার বয়স ১১৯ বছর। তিনি ২ জানুয়ারী ১৯০৩ সালে জন্মগ্রহণ করেন।

সূত্র: নিউজ ১৮

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank