শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউইয়র্কে অটিজম সচেতনতায় মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস

পুলক মাহমুদ, নিউইয়র্ক থেকে

১০:৪৮, ১৮ এপ্রিল ২০২২

আপডেট: ১০:৪৮, ১৮ এপ্রিল ২০২২

৪৭৪

নিউইয়র্কে অটিজম সচেতনতায় মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস

গত ১৫ই এপ্রিল শুক্রবার কুইন্সে অবস্থিত হালাল ডাইনারে অনুষ্ঠিত হয়ে গেলো বিশ্ব “অটিজম অ্যাকসেপটেন্স মাস ২০২২’। আর এই আয়োজন করেছিলো "মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস" (MAA) একটি ইউএস ভিত্তিক অলাভজনক সংস্থা।

"মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস", "MAA"একটি অলাভজনক সংস্থা যেখানে মায়েদের সন্তান লালন পালনে কি কি করনীয়, প্রতিকার এবং সংস্থান দিয়ে সহায়তা করে, যা তাদের মাতৃত্ব যাত্রায় সাহায্য করবে৷ আমাদের শিশুদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি, মা হিসেবে আমাদের নিজেদের মানসিক সুস্থতার খেয়াল রাখা অত্যন্ত জরুরি। “মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস" (MAA) মায়েদের মানসিক স্বাস্থ্যের মান উন্নত করার জন্য সাহায্য প্রদান করে থাকে।

১৫ই এপ্রিল সভায় বিভিন্ন পেশা এবং বয়সের মানুষ উপস্থিত হয়ে অটিজম সচেতনতা এবং অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন মানুষদের জীবন মান উন্নয়নে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এই উৎযাপনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন গভার্নমেন্ট রিলেশন এন্ড সোশ্যাল ইমপেক্ট এর ভাইস প্রেসিডেন্ট এবং সাউথ এশিয়ান আমেরিকান ভয়েজের ভাইস চেয়ারপার্সন রন্দা বিন্দা আরো উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান আমেরিকান ভয়েজের ফাউন্ডার মেম্বার মোহাম্মদ তুহিন, নার্গিস আহমেদ কমিউনিটি লিডার, জয়ন্ত চৌধুরী সার্ভিস কো-অরডিনেটর ফর স্পেশাল নিড চিলড্রেন, সাবেক এমপি এবং সংবাদকর্মী মোঃ শাহিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন রোকেয়া আক্তার, ইমরুল কবির সহ আরো কয়েকজন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের অভিভাবক। 
                                                                                                                                                                                                                                                                                                                           
অনুষ্ঠানের আয়োজক "মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস" (MAA) এর ফাউন্ডার এবং প্রেসিডেন্ট আনোয়ারা আনা আমান অনুষ্ঠানের শুরুতেই সবাইকে এই আয়োজনে অংশগ্রহন করার জন্য এবং MAA এর সাথে থাকার জন্য ধন্যবাদ জানান। আনোয়ারা আনা আমান উপস্থিত বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের অভিভাবকদের মনোবল বৃদ্ধিতে কি করনীয় তা সম্পর্কে কথা বলেন এবং তাদেরকে আশ্বস্ত করেন "মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস MAA" তাদের জন্য কাজ করছে এবং অদূর ভবিষ্যতে সবার সহযোগিতা পেলে আরো বড় পরিসরে কাজ করতে সক্ষম হবে।

উপস্থিত অথিতিদের মধ্যে বক্তৃতা রাখেন রন্দা বিন্দা। তিনি বলেন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য সবার একসাথে কাজ করতে হবে এবং MAA সংস্থাকে আরো শক্তিশালী করতে সবাইকে আহ্বান জানান। 

সাউথ এশিয়ান আমেরিকান ভয়েজের ফাউন্ডার মেম্বার মোহাম্মদ তুহিন বলেন, সাউথ এশিয়ান বিশেষ চাহিদা সম্পন্ন মায়েদের সাহায্যে MAA অনন্য ভুমিকা রাখবে। নার্গিস আহমেদ বলেন , বিদেশে বিশেষ চাহিদা সম্পন্ন মায়েরা অনেক ধরনের সমস্যার সম্মুখীন হন যার মধ্যে ভাষার সমস্যা অন্যতম সেখানে "মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস MAA" তাদের জন্য আশীর্বাদ স্বরূপ কাজ করবে। 

সাবেক এমপি এবং সংবাদকর্মী মোঃ শাহিন MAA এর উদ্যোক্তাদের ধন্যবাদ জানান এবং এই ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। ইফতার এবং রাতের খাবারের মধ্য দিয়ে শেষ হয় "মাদারস ফর অ্যাডভোকেসি অ্যান্ড অ্যাওয়ারনেস" আয়োজিত “অটিজম অ্যাকসেপটেন্স মাস ২০২২’।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank