বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টিকা না নিতে নকল হাত!

সাতরং ডেস্ক

১৮:৫২, ৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৯:০০, ৪ ডিসেম্বর ২০২১

৪৮৪

টিকা না নিতে নকল হাত!

ছোটবেলায় স্কুলগুলোতে স্বাস্থ্যকর্মীরা টিকা দিতে আসলে স্কুলের ছেলেমেয়েরা দলবেঁধে পালাতো, মা-বাবা’র কাছে এ গল্প আমরা অনেকেই শুনেছি। টিকা নিয়ে অনেক মানুষের ভেতরেই ভয় কাজ করে। ইঞ্জেকশনের সুঁচ দেখলেই অনেকে কান্নাকাটি শুরু করেন। তাইতো এসব থেকে বাঁচতে কেউ কেউ বিস্তর ফন্দিফিকির করেন।

ইঞ্জেকশনের ভয় থাকলে টিকা নিতে অনীহা প্রকাশ করাটা মানা যায়, কিন্তু অনেকেই আছেন যারা নানা অদ্ভুত কারণে করোনাভাইরাসের টিকা নিতে চান না। এজন্য তারা এমন সব পন্থা অবলম্বন করেন যা শুনলে হাসি পেতে হয়।

ইতালির একজন ডাক্তার এবার টিকা নিয়ে নতুন এক ঘটনার জন্ম দিয়েছেন। তিনি টিকা নেওয়ার জন্য নকল একটি হাত বাড়িয়ে দিয়েছিলেন নার্সের দিকে! ইতালির বিয়েলা শহরে সম্প্রতি এ ঘটনা ঘটেছে। খবর এনবিসিনিউজ-এর।

৫৭ বছর বয়সী ওই দন্তচিকিৎসক সিলিকন দিয়ে তৈরি করা একটি নকল হাতে টিকা নেওয়ার চেষ্টা করেন। কিন্তু টের পেয়ে যান কর্তব্যরত সেবিকা। কারণ হাতটা একটু বেশিই ঠাণ্ডা, চটচটে, আর হালকা রঙের ছিল।

ইতালিতে সোমবার (০৬ ডিসেম্বর) থেকে রেস্তোরা, সিনেমাহল ও অন্যান্য স্থানে প্রবেশ করতে হলে টিকা পাসের প্রয়োজন হবে। কিন্ত ওই ডাক্তার টিকা ছাড়াই পাস সংগ্রহ করতে চেয়েছিলেন। তাই এমন বদ মতলব এঁটেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি। ইতোমধ্যে তাকে কাজ থেকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে সম্ভাব্য আইনানুগ ব্যবস্থাও নেওয়া হতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank