শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনা: রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫ জনের

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৫৯, ২৩ জানুয়ারি ২০২২

আপডেট: ১৭:০১, ২৩ জানুয়ারি ২০২২

৩৬১

করোনা: রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫ জনের

করোনা: রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫ জনের
করোনা: রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫ জনের

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫২৫ জনের। নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৫২৮ জনের। নমুনা পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ৩৬ শতাংশ। তবে টানা চার দিন বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

রবিবার (২৩ জানুয়ারি)দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত) নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় তিন গুণ বৃদ্ধি পেয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ৪৩৮ জনের নমুনা পরীক্ষায় ১৫৯ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৩০ শতাংশ। অর্থাৎ আগের দিনের তুলনায় বিভাগে করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৫২৫ জনের মধ্যে রাজশাহীর বাসিন্দা আছেন সর্বোচ্চ ১৪৯ জন। এ ছাড়া বগুড়ায় ১৪১, পাবনায় ৫৫, নওগাঁয় ৪৯, নাটোরে ৩৯, সিরাজগঞ্জে ও জয়পুরহাটে ৩৭, চাঁপাইনবাবগঞ্জে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। তারপর থেকে বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৭৭৮ জনের। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৭ হাজার ১০৮ জন। মারা গেছেন ১ হাজার ৬৯৫ জন। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৪০৮ জন। বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত