শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩৩ লাখের কাছাকাছি, একদিনে ১৩ হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:০৩, ৯ মে ২০২১

৪১৮

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩৩ লাখের কাছাকাছি, একদিনে ১৩ হাজার

বিশ্বব্যাপী করোনার প্রকোপ আরও বাড়ছে। নতুন নতুন ভ্যারিয়েন্টে বাড়ছে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা। বিশেষ করে যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট মানুষকে দ্রুত সংক্রমিত করছে। আর এ দুটি ধরনে ভারতের অবস্থা এখন টালমাটাল। নেপালেও গুরুতর স্বাস্থ্য সংকটের দিকে যাচ্ছে।

রবিবার (৯ মে) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্লোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী করোনায় মারা গেছেন ১২ হাজার ৮৬৪ জনের। একই সময়সীমায় শনাক্ত হয়েছে ৭ লাখ ৮২ হাজার ১৩৯ জনের।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মারা গেছেন ৩২ লাখ ৯৬ হাজার ৫৯১ জনের এবং শনাক্তের সংখ্যা ১৫ কোটি ৮৩ লাখ ১২ হাজার ৮৬৮ জন।

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে। একসময় ব্রাজিলে থাকলেও এখন তা কমতে শুরু করেছে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি।

যুক্তরাষ্ট্র

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৫৮১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৫৮৮ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৪ লাখ ৫ হাজার ৮৭১ জন।

ভারত

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২২ লাখ ৯৫ হাজার ৯১১ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ৪২ হাজার ৩৯৮। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৮৩ লাখ ১১ হাজার ৪৯৮ জন।

ব্রাজিল

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫১ লাখ ৫০ হাজার ৬২৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ২১ হাজার ৪৮৪ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৬৬৮ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত