শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাজ্য করোনামুক্ত হবে আগস্টের মধ্যে

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৫৩, ৮ মে ২০২১

৪১১

যুক্তরাজ্য করোনামুক্ত হবে আগস্টের মধ্যে

ব্রিটিশ সরকার এ বছরের পরে ঝুঁকিপূর্ণ লোকজনকে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে
ব্রিটিশ সরকার এ বছরের পরে ঝুঁকিপূর্ণ লোকজনকে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে

যুক্তরাজ্যে আগামী আগস্ট মাসের মধ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ আর ছড়াবে না। দেশটির টিকা টাস্কফোর্সের বিদায়ী প্রধান ক্লাইভ ডিক্স  এ কথা বলেছেন।

ক্লাইভ ডিক্স দ্য টেলিগ্রাফ পত্রিকাকে এ কথা জানিয়েছেন। ডিক্স মনে করেন, ২০২২ সালের প্রথম দিকে টিকার বুস্টার ডোজ কর্মসূচি পিছিয়ে দেওয়া হবে।

ব্রিটিশ সরকার এ বছরের পরে ঝুঁকিপূর্ণ লোকজনকে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে। টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।

যুক্তরাজ্যে ৫ কোটি ১০ লাখেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। দ্রুত টিকা দেওয়া হয়েছে—এমন দেশের তালিকায় যুক্তরাজ্য দ্বিতীয়। দেশটিতে প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠীর অন্তত অর্ধেককে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।

ব্রিটিশ কর্মকর্তারা বলছেন, ৪০ বছরের নিচে যারা আছেন, তাদের বিকল্প হিসেবে অক্সফোর্ড অথবা অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হবে।

টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত