বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর

স্পটলাইট ডেস্ক

১৪:৫১, ৮ মে ২০২১

আপডেট: ১৫:৪১, ৮ মে ২০২১

৪৪২

দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর

দেশের চারজনের শরীরে ভারতের ডাবল মিউট্যান্ট করোনার ধরন শনাক্ত হয়েছে।
দেশের চারজনের শরীরে ভারতের ডাবল মিউট্যান্ট করোনার ধরন শনাক্ত হয়েছে।

দেশের চারজনের শরীরে ভারতের ডাবল মিউট্যান্ট করোনার ধরন শনাক্ত হয়েছে। ভারতজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের ডাবল মিউট্যান্টের কারণে চরম বিপর্যয়ের মুখে আছে দেশটি। 

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আলমগীর হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

এছাড়া  শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানান , ‘যশোরে কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত ৪ রোগীর দেহে ভারতীয় ধরন পাওয়া গেছে। এ ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগীরা ভারত থেকে ফিরেছেন। তারা চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন এবং বর্তমানে যশোরে অবস্থান করছেন।’

দেশে ভারতের ডাবল মিউট্যান্ট ধরনের করোনা ঠেকাতে বেনাপোল দিয়ে আসা ১ হাজার ২৫২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করা হয়েছে, এর মধ্যে ৬০ জন করোনা আক্রান্ত হয়ে দেশে এসেছেন।

ফেরিতে ঈদে ঘরমুখো যাত্রীদের গাদাগাদি করে পারাপারের ছবি ঘুরছে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এরই মধ্যে আসলো এই খবর। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে,করোনার বি.১.৬১৭ ধরনটি প্রথমে ভারতে শনাক্ত হয়। বর্তমানে এটি ১৭টি দেশে ছড়িয়েছে। তবে এ ধরন ভারত ছাড়াও যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুর থেকেও ছড়িয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত