বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারতে করোনায় দৈনিক শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:২৪, ৬ মে ২০২১

৪৭৭

ভারতে করোনায় দৈনিক শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গত সপ্তাহে বিশ্বব্যাপী মোট করোনা শনাক্তের ৪৬ শতাংশ এবং মোট মৃত্যুর ২৫ শতাংশ ছিল ভারতের। আর এই তথ্য থেকেই ধারণা করা যেতে পারে দেশটিতে করোনা পরিস্থিতি কতটা ভয়াবহ।

তবে এমন পরিস্থিতি যে নিকট ভবিষ্যতে ঠিক হবে তার চিহ্ন নেই বরং অবস্থা আরও বেগতিক হচ্ছে। বৃহস্পতিবার (৬ মে) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৩ হাজার ৯৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১২ হাজার মানুষ। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে যা রেকর্ড। 

এখন পর্যন্ত দেশটিতে করোনাক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২ লাখ ৩০ হাজার ১৬৮ জন। এবং শনাক্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জনের। 

দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত্যুর সংখ্যা গত এপ্রিলের শুরু থেকে বাড়ছে। সবচেয়ে বেশি মানুষ মারা যাচ্ছে অক্সিজেন সংকটের কারণে। চাহিদার তুলনায় অক্সিজেন সরবরাহ করতে পারছেনা কেন্দ্রীয় সরকার।  

বুধবার (৫ মে) বৈঠক শেষে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশটির পূর্বাঞ্চল তথা আসাম, পশ্চিমবঙ্গ, ওড়িষ্যা, বিহার ও ঝাড়খণ্ডে দিকে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। 

মহারাষ্ট্র, কর্নাটক, কেরেলা, উত্তর প্রদেশসহ মোট ১২ প্রদেশে ১ লাখ করে সক্রীয় করোনা রোগী আছে। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৯২০ জনের মৃত্যু হয়েছে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত