বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু সাড়ে ৩২ লাখ ছাড়ালো, একদিনে ১৪ হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক

০৯:৫৯, ৬ মে ২০২১

৪৩২

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু সাড়ে ৩২ লাখ ছাড়ালো, একদিনে ১৪ হাজার

করোনা ভাইরাসে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা কেবল বাড়ছে৷ গত ২৪ ঘন্টায় শনাক্ত বেড়েছে ১ লাখের বেশি। কোথাও দ্বিতীয় কোথাও বা তৃতীয় ঢেউয়ে বিশ্ব টালমাটাল। বিশেষ করে ভারত ও তুরস্কে এর প্রকোপ এখন সবচেয়ে বেশি।

বৃহস্পতিবার (৬ মে) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্লোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী ১৪ হাজার ২৭৮ জন মারা গেছেন। এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩২ লাখ ৫৫ হাজার। 

বিশ্বব্যাপী গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৩৭ হাজার ৭৩১ জনের। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ১৫ কোটি ৫৮ লাখ ১৯ হাজার ৪৭৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৩ কোটি ৩২ লাখ ১৬ হাজার ৬৬৩ জন।

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে। একসময় ব্রাজিলে থাকলেও এখন তা কমতে শুরু করেছে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি। 

যুক্তরাষ্ট্র

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন। আর মারা গেছেন ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৩১৪ জন।

ভারত

এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন। আর মারা গেছেন মোট ২ লাখ ৩০ হাজার ১৫১ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৭৬ জন।

ব্রাজিল
তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ৫৭২ জন।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত