বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় একদিনে আরও ১৪ হাজার মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:১২, ৫ মে ২০২১

৪৮১

বিশ্বব্যাপী করোনায় একদিনে আরও ১৪ হাজার মৃত্যু

করোনায় ব্রাজিলে মারা যাওয়াদের শেষকৃত্যের ছবি।
করোনায় ব্রাজিলে মারা যাওয়াদের শেষকৃত্যের ছবি।

করোনা ভাইরাসে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা কেবল বাড়ছে৷ এই দুই তালিকায় দৈনিক যুক্ত হচ্ছে লাখো নাম। কোথাও দ্বিতীয় কোথাও বা তৃতীয় ঢেউয়ে বিশ্ব টালমাটাল। বিশেষ করে ভারত ও তুরস্কে এর প্রকোপ এখন সবচেয়ে বেশি।

বুধবার (৫ মে) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্লোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী এই ভাইরাসে ১৪ হাজার ১৬৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৩২ লাখ ৪১ হাজার ২৪ জন।

গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৯৫ হাজার ৭৬৭ জনের। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৩৮ জন।

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে। একসময় ব্রাজিলে থাকলেও এখন তা কমতে শুরু করেছে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি। 

যুক্তরাষ্ট্র

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৬৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯২ হাজার ৪০৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৬৬ হাজার ৩৮৯ জন।

ভারত

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৬ লাখ ৫৮ হাজার ২৩৪ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ২৬ হাজার ১৬৯। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৪০০ জন।

ব্রাজিল

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৮১২ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৪২ হাজার ৯৯৬ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত