বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুন-জুলাই পর্যন্ত ৪ কোটি ডোজ টিকা মজুদ থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৫৩, ৩ মার্চ ২০২১

৪৭৫

জুন-জুলাই পর্যন্ত ৪ কোটি ডোজ টিকা মজুদ থাকবে

জুন-জুলাই পর্যন্ত ৪ কোটি ডোজ টিকা মজুদ থাকবে
জুন-জুলাই পর্যন্ত ৪ কোটি ডোজ টিকা মজুদ থাকবে

সব ঠিক থাকলে আগামী জুন-জুলাই পর্যন্ত ৪ কোটি ডোজ টিকা মজুদ থাকবে। কিন্তু, কোনও কারণে টিকা প্রাপ্তিতে পরিবর্তন আসলে ব্যবস্থাপনাতেও পরিবর্তন আসবে। এসব কথা বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী  জাহিদ মালেক। এছাড়া আরও ভ্যাকসিন হাতে চলে এলে টিকা দেওয়ার ক্ষেত্রে ৪০ বছরের বাধ্যবাধকতা কমিয়ে আনা হতে পারে বলেও স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

বুধবার (৩ মার্চ) সচিবালয়ে করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। এ সময় তিনি আরও জানান, বেসরকারি সংস্থাগুলোকে সরকার অনুমতি দিলে, তারা নিজেদের টাকা দিয়ে টিকা আনতে পারবে। তবে যারা তাদের কাছ থেকে টিকা নিতে চায়, তারা কিনে নেবে নাকি বিনামূল্যে পাবে, সেটি সংস্থাগুলোর ওপর নির্ভর করবে।

এ পর্যন্ত ৩৩ লাখের বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে এবং ৪৫ লাখ মানুষ টিকার জন্য নিবন্ধন করেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা নিয়ে কোনও অসঙ্গতি নেই। টিকা ব্যবস্থাপনায় সরকার সফল। তবে, সরকার এ সুনাম ধরে রাখতে চায়। বাংলাদেশের টিকাদান কর্মসূচির ব্যবস্থাপনায় আন্তর্জাতিক মহলও সন্তুষ্ট বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে কোভ্যাক্সের ১ কোটি ৯ লাখ ডোজ টিকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে শিক্ষক ও শিক্ষার্থীদের নির্দিষ্ট একটি অংশসহ সংশ্লিষ্টদের টিকা দেয়া হবে বলেও জানান মন্ত্রী। এছাড়া দেশে অবস্থানরত বিদেশি এবং বন্দরগুলোতে কর্মরতদের টিকার আওতায় আনা হবে এবং দেশের পাঁচ তারকা হোটেলে কর্মরত ব্যক্তিরাও টিকা পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।


 


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত