বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জানালেন স্বাস্থ্যসচিব

টিকা নেওয়ার ন্যুনতম বয়স ৪০ থেকে কমানো হচ্ছে না 

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৪:৫৬, ১৭ ফেব্রুয়ারি ২০২১

৫০২

জানালেন স্বাস্থ্যসচিব

টিকা নেওয়ার ন্যুনতম বয়স ৪০ থেকে কমানো হচ্ছে না 

করোনার টিকা নেওয়ার বয়সসীমা ৪০ এর নিচে কমানো হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের সচিব আবদুল মান্নান। তিনি বলেছেন, প্রথম সারির যোদ্ধাসহ সাধারণ মানুষের মধ্যে যাদের বয়স চল্লিশের ওপরে তাদের টিকা দেওয়া হচ্ছে। এই বয়সসীমা আর কমানো হবে না।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয় ক্লিনিকে সচিব আবদুল মান্নান এ তথ্য জানান। সে সময় টিকার দ্বিতীয় চালান আসার বিষয়েও ইতিবাচক খবর দিয়েছেন তিনি।

স্বাস্থ্যসচিব বলেন, 'টিকার পরবর্তী চালান আসা নিয়ে কোন ধরনের শঙ্কার অবকাশ নেই। ভ্যাকসিনের দ্বিতীয় চালান ৫০ লাখ ডোজ চলতি মাসের শেষে বা পরের মাসের প্রথম সপ্তাহে আসবে।’

বয়সসীমা নির্ধারণে পুনর্বিবেচনা করা হবে কি না এমন প্রশ্নের জবাবে সচিব বলেছেন, ‘আমরা চাচ্ছি একটি সুশৃংখল পরিবেশে, উৎসবমুখর পরিবেশে জুন-জুলাই মাস পর্যন্ত এটি কন্টিনিউ করতে। আমরা খুব ধীরে যাচ্ছি, যেহেতু আমাদের হাতে সময় আছে। আমরা চাচ্ছি না একটি ভ্যাকসিনও অপচয় হোক। অনেক কেন্দ্রে বুথ বাড়িয়ে দেওয়া হচ্ছে। এই কারণে আমরা চমৎকারভাবে টিকাদান করার চেষ্টা করছি।'

এছাড়া যারা প্রথম ডোজ নিয়েছেন, ৮ সপ্তাহ পর তারা দ্বিতীয় ডোজ নেবেন মন্তব্য করে সচিব জানান, করোনার জাতীয় টেকনিক্যাল কমিটি বলছে, শরীরে এন্টিবডি তৈরি হতে সময় দিতে হবে এজন্য টিকার দুটি ডোজের মধ্যে ৮ সপ্তাহ সময় দেয়ার সিদ্ধান্ত হয়েছে। 


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত