শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টিকা নিয়ে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে কাজ হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৮, ১৫ ফেব্রুয়ারি ২০২১

৭৪৫

টিকা নিয়ে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে কাজ হয়নি

করোনার টিকা নিতে জনগণের মধ্যে ব্যাপক সাড়া দেখা যাচ্ছে। এতে বোঝাই যায়, টিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে কোনো কাজ হয়নি। সোমবার (১৫ জানুয়ারি) ঢাকার রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে কোভিড-১৯ এর টিকা নিয়ে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। টিকা নিয়ে নিজের কোনো সমস্যা হয়নি জানিয়ে সুরক্ষিত থাকতে সবাইকে তা নেওয়ার আহ্বান জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘টিকার বিষয়ে বিভ্রান্তি ছড়িয়ে কোনো কাজ হয়নি। বরং সময়মতো টিকা বাংলাদেশে এসেছে এবং জনগণকে বিনামূল্যে দেওয়া হচ্ছে। গুজব উপেক্ষা করে মানুষ করোনাভাইরাসের টিকা নিচ্ছে।’

এর আগে ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি উদ্বোধন হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫জনকে টিকা প্রয়োগের মাধ্যমে। পরে ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে গণটিকা কর্মসূচি শুরু হয়েছে যা চলমান আছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে আজ করোনায় মৃত্যুর সংখ্যা কমে এসেছে। অনেক দেশ এখন পর্যন্ত করোনা টিকা পায়নি।’

পুলিশের ভূমিকার প্রশংসা করে আসাদুজ্জামান খান বলেন, বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমেদের সঠিক সিদ্ধান্তে পুলিশ সদস্যদের সংক্রমণ রোধ করা সম্ভব হয়েছে। এছাড়া রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল করোনা চিকিৎসায় সাফল্যের সঙ্গে কাজ করেছে। এই হাসপাতালকে প্রথম শ্রেণির হাসপাতালে রূপান্তরের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদও সোমবার একই হাসপাতালে টিকা নেন।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে প্রতিদিন ১৮টি বুথে পুলিশ সদস্য ছাড়াও সাধারণ মানুষ নিবন্ধনের মাধ্যমে টিকা নিতে পারছেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত