বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাড়ে ৪ মাস পর চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১২:০৮, ১ জুলাই ২০২২

আপডেট: ১২:০৯, ১ জুলাই ২০২২

২৫২

সাড়ে ৪ মাস পর চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু

জেলায় সাড়ে ৪ মাস পর করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৫২ জনের দেহে ভাইরাসের উপস্থিতি চিহ্নিত হয়। সংক্রমণ হার ১১ দশমিক ৬৮ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট ও নগরীর সরকারি-বেসরকারি নয় ল্যাবে গতকাল বৃহম্পতিবার চট্টগ্রামের ৪৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৫২ পজিটিভের মধ্যে শহরের ৪৪ এবং উপজেলার ৮ জন। জেলায় করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৭ হাজার ২৫৮ জন। এর মধ্যে শহরের ৯২ হাজার ৬০৫ ও গ্রামের ৩৪ হাজার ৬০৮ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে বোয়ালখালীতে ২ জন এবং রাউজান, ফটিকছড়ি, সীতাকু-, সাতকানিয়া, লোহাগাড়া ও পটিয়ায় একজন করে রয়েছেন। গতকাল করোনায় গ্রামের এক রোগি মারা যান। জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৩ জন হয়েছে। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৯ জন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২ ব্যক্তির মৃত্যু হয় এ বছরের ১৫ ফেব্রুয়ারি। ওই দিন ২ হাজার ৭৮১ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণ হার ছিল ৫ দশমিক ৯৩ শতাংশ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত