বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বজুড়ে একদিনে আরও কমেছে শনাক্ত, মৃত্যু ৪৬২৭  

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:০৬, ২৪ জানুয়ারি ২০২২

৩৮৬

বিশ্বজুড়ে একদিনে আরও কমেছে শনাক্ত, মৃত্যু ৪৬২৭  

করোনার নতুন ধরন অমিক্রন  বিশ্বজুড়ের তাণ্ডব চালাচ্ছে।  সংক্রমণ বেড়েই চলেছে। মহামরির তৃতীয় বছরে এসে একদিনে শনাক্তের রেকর্ড ভেঙে রেকর্ড হচ্ছে। তবে রবিবার (২৩ জুন) থেকে দৈনিক করোনা শনাক্ত কিছুটা কমছে।   

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬২৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জন। 

এর আগে রবিবার (২৩ জানুয়ারি) মৃত্যু হয়েছিল ৬ হাজার ৩৫৬ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২৭ লাখ ৯৫ হাজার ৯৯৩ জন।  

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ১৯ লাখ ৯৫ হাজার ৬৪৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ১৪ হাজার ৫১২ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৯৭ লাখ ৫৮ হাজার ৯ জন। 

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৯৩১ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৯৭ জনের। 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯৫ লাখ ৪২ হাজার ৪৩৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের। 

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ৪৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ১৪৫ জনের। 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৯২ হাজার ৪৩২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬২৯ জন। 

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ৫৯ হাজার ২৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৬২ জন। 

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত