শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনা: বরিশাল বিভাগে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্ত

স্পটলাইট ডেস্ক

১৫:১৯, ২৩ জানুয়ারি ২০২২

৩৪১

করোনা: বরিশাল বিভাগে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্ত

করোনা: বরিশাল বিভাগে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্ত
করোনা: বরিশাল বিভাগে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্ত

বরিশাল বিভাগে রবিবার (২৩ জানুয়ারি) সকাল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৭৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এটা তৃতীয় ঢেউ শুরুর পর এক দিনে সর্বোচ্চ সংক্রমণ। এতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩০ দশমিক ৩১।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে বরিশালে সর্বোচ্চ ৬৩ জন, পটুয়াখালীতে ২৯, ভোলায় ২৫, পিরোজপুরে ৪৩, বরগুনায় ১২ ও ঝালকাঠিতে ১০ জন রয়েছেন।

গত বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতে বরিশাল ও পিরোজপুরে সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। এবারও একই পরিস্থিতির দিকেই যাচ্ছে। কারণ, জানুয়ারির প্রথম দিন তৃতীয় ঢেউ শুরুর থেকে এই দুই জেলায় সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্ত হচ্ছে। এ জন্য এই দুই জেলাকে বিশেষ পর্যবেক্ষণে রেখেই এগোচ্ছে করোনার তৃতীয় ঢেউ মোকাবেলার সার্বিক প্রস্তুতি। 

গত ২৪ ঘণ্টায় বরিশালে সর্বোচ্চ ৬৩ এবং পিরোজপুরে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ জন রোগী শনাক্ত হয়েছে। বিভাগে গড় সংক্রমণ হার ৩০ দশমিক ৩১ হলেও এই দুই জেলায় সংক্রমণ যথাক্রমে পিরোজপুরে ৩৫ দশমিক ৮৪ এবং বরিশালে ৩৪ দশমিক ২৪ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও উপপরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে এবং সেটা খুব দ্রুত। স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

বরিশাল ও পিরোজপুর জেলায় সংক্রমণের হার ও সংখ্যা বেশি। কারণ, এই দুই জেলা হচ্ছে দক্ষিণ-পশ্চিমের সীমান্ত জেলাগুলোর সঙ্গে গোটা বিভাগের ট্রানজিট পয়েন্ট। গত দুটি ঢেউয়ের সময়ও এই প্রবণতা দেখা গেছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত