মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বজুড়ে কমেছে মৃত্যু ও শনাক্ত 

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:১৪, ২৩ জানুয়ারি ২০২২

৩৩২

বিশ্বজুড়ে কমেছে মৃত্যু ও শনাক্ত 

আগের দিন সর্বোচ্চ ৩৬ লাখের বেশি শনাক্ত দেখেছে বিশ্ব। তবে একদিনের ব্যবধানে নতুন শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমে এসেছে।  

রবিবার (২৩ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ হাজার ৩৫৬ জন। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ৯৯৩ জনের।  

এর আগে শনিবার (২২ জানুয়ারি) মৃত্যু হয়েছিল ৯ হাজার ৩৪ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩৬ লাখ ৩২ হাজার ৬৬১ জন। যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।  

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রবিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৬৭৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ১০ হাজার ১৩৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৮১ লাখ ৪২ হাজার ২৮৫ জন। 

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।  তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ১৭ লাখ ২৮ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের। 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯২ লাখ ১২ হাজার সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৪২২ জনের। 

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৯ লাখ ৬০ হাজার ২০৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৯৭৯ জনের। 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৯০ হাজার ৮১৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৫১৪ জন। 

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৮৪ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৭৮৭ জন। 

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত