শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

একদিনে রেকর্ড ৩৬ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ৯০৩৪ 

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:১৮, ২২ জানুয়ারি ২০২২

৩৩৪

একদিনে রেকর্ড ৩৬ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ৯০৩৪ 

শনিবার (২২ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৩৪ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৩২ হাজার ৬৬১ জন। যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ। 

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) মৃত্যু হয়েছিল ৯ হাজার ৬৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিল দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ লাখ ৪৯ হাজার ৭৭০ জন।  

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ৬৮ লাখ ৫৬ হাজার ৪৩২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৩ হাজার ১৬০ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬৫ লাখ ৮৫ হাজার ৩৪৩ জন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৭৭ জন। 

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ১৩ লাখ ৯৪ হাজার ৫৭৯ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৭ হাজার ৬৪৩ জনের। 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৮৯ লাখ ১ হাজার ৪৮৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৯১১ জনের। 

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ৫৭ হাজার ৭৪১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৬৪৭ জনের। 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬০ লাখ ১ হাজার ৪৯৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৩৪৭ জন। 

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৯ হাজার ৫৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৪৯০ জন। 

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত