শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে মৃত্যু ৪৮ লাখ ৭৩ হাজার, শনাক্ত ২৩ কোটি ৯১ লাখ

স্পটলাইট ডেস্ক

১১:৩৪, ১৪ অক্টোবর ২০২১

৩২৭

বিশ্বে মৃত্যু ৪৮ লাখ ৭৩ হাজার, শনাক্ত ২৩ কোটি ৯১ লাখ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯১ লাখ ১৫ হাজার ৮০৫ জনকে শনাক্ত করা হয়েছে
বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯১ লাখ ১৫ হাজার ৮০৫ জনকে শনাক্ত করা হয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯১ লাখ ১৫ হাজার ৮০৫ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৮ লাখ ৭৩ হাজার ৪০০ জন। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্র-
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন ৭ লাখ ১৯ হাজার ৫১৫ জন।

ভারত-
আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ১ হাজার ৭৪৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ১৮৯ জন।

ব্রাজিল-
মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ৬ লাখ ১ হাজার ৫৭৪ জন।

যুক্তরাজ্য-
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮২ লাখ ৭২ হাজার ৮৮৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৮০ জন।

রাশিয়া-
পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৬১ হাজার ৬৮১ জন। মারা গেছেন ২ লাখ ১৯ হাজার ৩২৯ জন।

অন্যান্য-
আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৬৫৩ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৪৭ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭৩০ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত