শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা উত্তর ও দক্ষিণে ১২৯ কেন্দ্রে গণটিকার ব্যবস্থা

স্পটলাইট ডেস্ক

১৩:০১, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:০৩, ২৮ সেপ্টেম্বর ২০২১

৩৪৬

ঢাকা উত্তর ও দক্ষিণে ১২৯ কেন্দ্রে গণটিকার ব্যবস্থা

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে গণটিকা দেওয়া হচ্ছে
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে গণটিকা দেওয়া হচ্ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার)  ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে গণটিকা দেওয়া হচ্ছে। এছাড়া সারা দেশের ইউনিয়ন, সিটি করপোরেশন ও পৌরসভা এলাকার ছয় হাজারের বেশি কেন্দ্রে টিকাদান চলছে। নিবন্ধন করেও যারা প্রথম ডোজের টিকা পাননি, তারা এ কার্যক্রমে প্রাধান্য পাচ্ছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় আজ ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই কোভিড-১৯ এর টিকা কার্যক্রম চলছে। এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনে ৭৫টি ওয়ার্ডের ৭৫টি টিকা কেন্দ্রেও গণটিকা কার্যক্রম চলছে।

ঢাকা উত্তর-
উত্তর সিটি করপোরেশনে মঙ্গলবার ও পরের দিন বুধবার প্রতিদিন টিকা কার্যক্রম শুরু প্রতিদিন দুপুর আড়াইটা থেকে এবং প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে মোট ১ হাজার জনকে টিকা দেওয়া হবে। 

যারা ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার যে কোনও হাসপাতালে টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন কিন্তু এখনও এসএমএস পাননি শুধুমাত্র তারাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। 

তবে ষাটোর্ধ্ব বয়সীদের ক্ষেত্রে এই নিয়ম ভিন্ন। ষাটোর্ধ্ব কেউ রেজিস্ট্রেশন না করলেও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সাথে নিয়ে গেলে টিকা দেওয়া হবে।

এছাড়াও টিকা গ্রহণকারীগণ যে কেন্দ্র থেকে প্রথম ডোজের টিকা গ্রহণ করবেন এক মাস পর একই কেন্দ্র থেকে ২য় ডোজের টিকাও গ্রহণ করতে পারবেন। 

ঢাকা দক্ষিণ-
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে ৭৫টি কেন্দ্রে গণটিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা দেওয়া হবে। এদিন টিকা গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ২৮ অক্টোবর। সবমিলিয়ে এই কার্যক্রমে দক্ষিণ সিটি করপোরেশন মোট ৫২ হাজার ৫০০ ডোজ টিকা দেওয়া হবে।

দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৮০ হাজার ৮৯৪ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৮৬৬ জন। আর আজ দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৬৫৪ ডোজ টিকা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত