বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনাভাইরাস: বিশ্ব

মৃত্যু ৪১ লাখ ৯৬ হাজার, শনাক্ত ১৯ কোটি ৬৫ লাখের বেশি

স্পটলাইট ডেস্ক

১১:১৮, ৩০ জুলাই ২০২১

৩৯৫

করোনাভাইরাস: বিশ্ব

মৃত্যু ৪১ লাখ ৯৬ হাজার, শনাক্ত ১৯ কোটি ৬৫ লাখের বেশি

এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৯৯ কোটি ২৩ লাখ ৫৫ হাজার ৩৭১ ডোজ
এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৯৯ কোটি ২৩ লাখ ৫৫ হাজার ৩৭১ ডোজ

করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণের গতি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ৬৫ লাখ ২১ হাজার ৬৩১ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ ৯৬ হাজার ৪৪২ জন।

শুক্রবার (৩০ জুলাই) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

আক্রান্ত: ১৯ কোটি ৬৫ লাখ ২১ হাজার ৬৩১
মৃত্যু: ৪১ লাখ ৯৬ হাজার ৪৪২

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৯৯ কোটি ২৩ লাখ ৫৫ হাজার ৩৭১ ডোজ।

যুক্তরাষ্ট্র-
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৭ লাখ ৪৫ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ছয় লাখ ১২ হাজার ১০৫ জন।

ভারত-
আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ২২ হাজার ৬৬২ জন।

ব্রাজিল-
মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৮ লাখ ৩৯ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৪ হাজার ৪৯৭ জন।

রাশিয়া-
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ১৮ হাজার ৫০২ জন। মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৬২৬ জন।

ফ্রান্স-
এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬০ লাখ ৭৯ হাজার ২৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৭৬৪ জন।

অন্যান্য-

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ হাজার ২৫৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত