শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাতক্ষীরায় লকডাউন বাড়লো ২৪ জুন পর্যন্ত

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৬, ১৭ জুন ২০২১

আপডেট: ১৭:৩৮, ১৭ জুন ২০২১

৪৪১

সাতক্ষীরায় লকডাউন বাড়লো ২৪ জুন পর্যন্ত

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় সাতক্ষীরা জেলায় চলমান লকডাউন তৃতীয় দফায় আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। ফলে, আগামী ২৪ জুন রাত ১২টা পর্যন্ত এ জেলায় লকডাউন বহাল থাকবে।

বৃহস্পতিবার (১৭ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সাতক্ষীরা জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় তৃতীয় দফায় আরও এক সপ্তাহ ১৮-২৪ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। এছাড়া, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) মো. ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত এক চিঠিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ওই নির্দেশ কার্যকর করা হয়েছে। 

সভায় বলা হয়, সাতক্ষীরা করোনা পরিস্থিতি ক্রমাগত খারাপের দিকে যাওয়ায় গত ৩ জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় ৫ জুন থেকে ১১ জুন পর্যন্ত এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছিল। তারপর থেকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য প্রশাসন লকডাউন সফল করার জন্য নানা ধরণের ব্যবস্থা নেয়। মানুষকে সচেতন করতে লিফলেট বিলি ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার অভিযান চালানো হয়। সাতক্ষীরা শহরসহ উপজেলা সদরে রাস্তায় রাস্তায় পুলিশ ব্যারিকেড দেয়। তারপরও মানুষ সচেতন না হওয়ায় করোনা পরিস্থিতির উন্নতি হয়নি। বরং খারাপের দিকে যাচ্ছে। বাধ্য হয়ে করোনা প্রতিরোধ কমিটি সভায় তৃতীয় দফায় ২৪ জুন রাত ১২টা পর্যন্ত লোকডাউন বাড়ানো হলো।

সাতক্ষীরায় বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার রাত আটটা পর্যন্ত ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার শতকরা ৪৭ দশমিক ৩১ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০০ জন শনাক্ত হয়। শনাক্তের হার ৫৩ দশমিক ১৯ শতাংশ। গত ১৩ জুন ৮১ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৬৪ দশমিক ১৯ শতাংশ। যা ছিল জেলার সর্বোচ্চ করোনা শনাক্তের হার।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত