শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অমিক্রন: ভারতে শনাক্ত বেড়ে ২১

স্পটলাইট ডেস্ক

১২:২৭, ৬ ডিসেম্বর ২০২১

৪০২

অমিক্রন: ভারতে শনাক্ত বেড়ে ২১

ভারতে বাড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনে আক্রান্তের সংখ্যা
ভারতে বাড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনে আক্রান্তের সংখ্যা

ভারতে বাড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনে আক্রান্তের সংখ্যা। রাজস্থানের জয়পুরে ৯ জনের নতুন এই ধরনটি শনাক্ত হয়েছে। এছাড়া,মহারাষ্ট্রের পুনেতে নাইজেরিয়া ফেরত ৩ জনসহ ৭ জনের মধ্যে অমিক্রনের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে ভারতে মোট ২১ জনের অমিক্রন শনাক্ত হলো।

২৪ নভেম্বর নাইজেরিয়ার লাগোস থেকে ভাইয়ের সঙ্গে দেখা করতে আসেন ৪৪ বছরের এক নারী। তার সঙ্গে আসেন দুই মেয়ে। পুনের ন্যাশনাল ইন্সস্টিটিউট অব ভাইরোলজি জানায়, তিনজনই করোনার অমিক্রনে আক্রান্ত। ওই নারীর ৪৫ বছরের ভাই, ভাইয়ের দুই মেয়ের মধ্যেও নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। পাশাপাশি সদ্য ফিনল্যান্ড থেকে পুনে ফেরা ৪৭ বছর বয়স্ক এক ব্যক্তি অমিক্রন আক্রান্ত। এদের চারজন করোনার প্রতিষেধক টিকা নেওয়া ছিল। 

অন্যদিকে দিল্লিতেও করোনার অমিক্রন আক্রান্তের খবর পাওয়া গেছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন,'আক্রান্ত ব্যক্তি আফ্রিকার তানজানিয়া থেকে কয়েক দিন আগেই দিল্লিতে এসেছেন। তারপরই তিনি অসুস্থ বোধ করেন। নমুনা পরীক্ষা করে দেখা যায় তিনি অমিক্রন আক্রান্ত।'

ভারত ছাড়াও বিশ্বের অনেক দেশে নতুন ধরনে শনাক্তের খবর মিলছে প্রতিদিনই। এ নিয়ে বিশ্বের প্রায় ৪০টির মতো দেশে অমিক্রন শনাক্ত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভ্যারিয়েন্টকে প্রাথমিকভাবে অতি সংক্রামক বলে ধারণা করছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত