শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৭ হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:২৩, ৩ ডিসেম্বর ২০২১

৩৩৭

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৭ হাজার

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৯৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন।

এর আগে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৮ হাজার ২১২ জন। শনাক্ত হয়েছিল ৬ লাখ ৬২ হাজার ৪৪১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার ৯৯৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪৯৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৮৪ লাখ ৭১ হাজার ৮৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৮২৫ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৬ হাজার ৩৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৯ হাজার ৭৪১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯ হাজার ৭২৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ১৮ হাজার ৭৮২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ২২৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩ লাখ ২৯ হাজার ৭৪০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ২৮১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ৩ হাজার ১০৭ জন। মারা গেছেন ২ লাখ ৭৭ হাজার ৬৪০ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত