মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশে আসতে প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩২, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৫:৩৩, ১ ডিসেম্বর ২০২১

৫২৬

দেশে আসতে প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা

দেশে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।
দেশে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এখন থেকে যে কোনো দেশ থেকে বাংলাদেশে আসতে হলে ৪৮ ঘণ্টা আগের করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে। আগে নিয়ম ছিল ৭২ ঘণ্টা আগের রিপোর্ট দেখানোর। 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে বিদেশ থেকে দেশে আসাদের জন্য নতুন এই নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (১ ডিসেম্বর) বেলা ১২টায় রাজধানীর বিসিপিএস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, যারা আফ্রিকা থেকে আসবেন, বাধ্যতামূলকভাবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম মানতে হবে। একই সঙ্গে তাদের ৪৮ ঘণ্টা আগের করোনার সার্টিফিকেট দেখাতে হবে। যদি কোনো দেশ থেকে করোনা টেস্ট ছাড়া কেউ আসেন তাদের অবশ্যই ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হবে।

মন্ত্রী আরও বলেন, কোয়ারেন্টাইনের জন্য আগের যে হোটেলগুলো ছিল সেগুলোতে লোকজন অনেক কম তাই তারা স্বাভাবিক কার্যক্রমে ফিরে গেছে। তাদের আবারও আহ্বান জানাচ্ছি কোয়ারেন্টাইনের ব্যবস্থা করার। বিমানবন্দর-স্থলবন্দরসহ দেশের প্রবেশ পথগুলোতে নির্দেশনা জারি করা হয়েছে। যেন ওমিক্রন দেশে প্রবেশ করতে না পারে। আশা করি, আমরা সফল হব। এ ক্ষেত্রে সবাই সহযোগিতা করবেন।

প্রবাসীদের দেশে না আসার আহ্বান জানিয়ে জাহিদ মালেক বলেন, যারা এ দেশ থেকে বিদেশে কর্মরত আছেন, বিশেষ করে আফ্রিকার দেশগুলোতে যারা আছেন, তাদের প্রতি অনুরোধ আপনারা স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করুন। কারণ একসঙ্গে যদি আফ্রিকা থেকেই ২০ হাজার লোক দেশে চলে আসেন তাহলে আমরা কিন্তু সবাইকে কোয়ারেন্টাইনের ব্যবস্থাও করতে পারব না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত