বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চুয়াডাঙ্গার পৌর এলাকা ও আলোকদিয়া ইউনিয়নে রবিবার থেকে সাতদিনের লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চুয়াডাঙ্গা

০২:০৬, ২০ জুন ২০২১

আপডেট: ০২:০৬, ২০ জুন ২০২১

৩২৫

চুয়াডাঙ্গার পৌর এলাকা ও আলোকদিয়া ইউনিয়নে রবিবার থেকে সাতদিনের লকডাউন

লকডাউনে অভ্যন্তরীণ ও আন্তজেলা পথে কোনো যানবাহন চলাচল করবে না
লকডাউনে অভ্যন্তরীণ ও আন্তজেলা পথে কোনো যানবাহন চলাচল করবে না

করোনার সংক্রমণ ঠেকাতে চুয়াডাঙ্গার পৌর এলাকা ও আলোকদিয়া ইউনিয়নে সাত দিনের জন্য লকডাউন দেওয়া হয়েছে। রবিবার (২০ জুন) ভোর ৬টা থেকে ২৬ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত কোভিড-১৯ প্রতিরোধ ও জেলা ব্যবস্থাপনা কমিটির সভায় থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। চুয়াডাঙ্গা পৌর এলাকা ও পাশের আলোকদিয়া ইউনিয়নে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার ক্রমেই বেড়ে চলায় সভায় সর্বসম্মতিক্রমে লকডাউন দেওয়ার সিদ্ধান্ত হয়।

এদিকে, চুয়াডাঙ্গায় দিন দিন করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ঘন্টায় চুয়াডাঙ্গায় ৭৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫২৩জন। আর গত একদিনে দুজন মারা গেছে, এ নিয়ে মারা গেছেন ৭৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১হাজার ৯৩৮ জন

লকডাউনে অভ্যন্তরীণ ও আন্তজেলা পথে কোনো যানবাহন চলাচল করবে না। ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশা পুরোপুরি বন্ধ থাকবে। নিত্যপণ্যের দোকান ও কাঁচাবাজার সকাল ৬টা থেকে দুপুর ১২ পর্যন্ত খোলা থাকলেও বাকি সব দোকানপাট বন্ধ থাকবে। 

হোটেল-রেস্তোরাঁ সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত খোলা থাকবে। তবে সেখানে বসে খাওয়া যাবে না, খাবার পার্সেলে নিতে হবে। এ সময় জরুরি পরিষেবায় নিয়োজিত যানবাহন চলাচল করবে। ঢাকাগামী যানবাহনগুলোকে টার্মিনালে যাত্রী ওঠানামা করতে হবে, শহরের ভেতরে কোথাও যাত্রী ওঠাতে বা নামাতে পারবে না। লকডাউন চলাকালে জেলার সব পশুহাট বন্ধ থাকবে।

এর আগে ১৫ জুন থেকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের লকডাউন শুরু হয়েছে। এ ছাড়া ১৮ জুন থেকে জীবননগর উপজেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়েছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত