মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফরিদপুরে তিন পৌরসভায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ

স্পটলাইট ডেস্ক

০১:২৬, ২০ জুন ২০২১

৪০৪

ফরিদপুরে তিন পৌরসভায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ

ফরিদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪২৭
ফরিদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪২৭

ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনায় আক্রান্ত গত ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। এটিই ফরিদপুরে এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এই রোগীরা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। 

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ফরিদপুর, ভাঙ্গা ও বোয়ালমারী পৌরসভায় সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পাঁচজন ফরিদপুরের এবং একজন রাজবাড়ীর বাসিন্দা। এ নিয়ে ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৯৯। এর মধ্যে ফরিদপুরের বাসিন্দা ৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৭৫ শতাংশ। এর আগে শুক্রবার শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৪৭ শতাংশ। এ নিয়ে ফরিদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪২৭।

আগামী সোমবার ভোর ৬টা থেকে ফরিদপুর, ভাঙ্গা ও বোয়ালমারীতে এ বিধিনিষেধ কার্যকর হবে। শনিবার (১৯ জুন) ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ঘোষণা দেন জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান উপস্থিত ছিলেন।

এ বিধিনিষেধের মধ্যে ওই তিন পৌর এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। সব ধরনের সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, বিনোদনকেন্দ্র, কমিউনিটি সেন্টার, পার্ক, মেলা, সামাজিক–রাজনৈতিক–ধর্মীয় অনুষ্ঠান, এলাকাভিত্তিক চা ও মুদিদোকান বন্ধ থাকবে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও হাসপাতালকেন্দ্রিক ওষুধের দোকান খোলা থাকবে। খাবারের দোকান, হোটেল ও মিষ্টির দোকান বন্ধ থাকবে।। সব ধরনের পরিবহন ও যান চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে সরকারি–বেসরকারি অফিস, ব্যাংক, বিমা খোলা থাকবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত