শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনার হটস্পট রাজশাহী মেডিকেল, ১৯ দিনে ১৯৩ মৃত্যু

স্পটলাইট ডেস্ক

১৩:৩৭, ১৯ জুন ২০২১

আপডেট: ১৩:৩৯, ১৯ জুন ২০২১

৬৩৭

করোনার হটস্পট রাজশাহী মেডিকেল, ১৯ দিনে ১৯৩ মৃত্যু

রাজশাহীর বর্তমান  করোনা পরিস্থিতি উদ্বেগজনক
রাজশাহীর বর্তমান করোনা পরিস্থিতি উদ্বেগজনক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। আর চলতি মাসের ১৯ দিনে এই হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৯৩ জন। এর মধ্যে শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১০৫ জন। বাকিদের মৃত্যু হয় উপসর্গ নিয়ে।

শনিবার ( ১৯ জুন) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে বলেন, এই হাসপাতাল এখন করোনা ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে। 

এই চিকিৎসক জানান, গত ২৪ ঘন্টায় মৃত ব্যক্তিদের মধ্যে তিনজন করোনা পজিটিভ ছিলেন। বাকিরা মারা গেছেন উপসর্গ নিয়ে। তার মধ্যে রাজশাহীর ৫ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫ জন।

হাসপাতাল পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৮ জন। শনিবার সকালে করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৬৫ জন। এছাড়া ল্যাবে ৫৬৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ১৯২ জনের।

রাজশাহীর বর্তমান পরিস্থিতি উদ্বেগজনক। গত বছরের মার্চ থেকে গতকাল শুক্রবার (১৮ জুন) পর্যন্ত কমপক্ষে ৮৬৬ জন রোগী হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন। তাদে ২৩৬ জন করোনা পজিটিভ ছিলেন। গত বছর জুলাইয়ে সর্বোচ্চ ১১১ জনের মৃত্যু হয়। এ বছরের মে মাসে করোনা ইউনিটে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২৪। এটাই ছিল এক মাসের সর্বোচ্চ মৃত্যু।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, জেনে বা অজান্তেই সংক্রমিত রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন এবং ভর্তি রোগীরা হাসপাতালের কর্মী বা অন্য রোগীদের দ্বারা সংক্রমিত হচ্ছেন। একই হাসপাতালে সব ধরণের রোগীদের চিকিৎসা দিতে গেলে এই ধরনের ঘটনা এড়ানোর কোনো উপায় নেই।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত