বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুক্রবার থেকে বঙ্গবন্ধু জাতীয় সাঁতার প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক

১৭:৪২, ২১ অক্টোবর ২০২১

৫৬৪

শুক্রবার থেকে বঙ্গবন্ধু জাতীয় সাঁতার প্রতিযোগিতা

আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ৩০তম জাতীয় সাঁতার প্রতিযোগিতা। দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব সার্ভিসেস দল এবং বিকেএসপি সহ ৬৫ দলের প্রায় চারশ’জন সাঁতারু এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। 

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে ইলেক্ট্রোনিক্স টাইমিংয়ে পুরুষ ও নারী দু’বিভাগে ১৯টি করে ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে সাঁতারুরা। 

এছাড়াও পুরুষ বিভাগে ৩টি ডাইভিং ও একটি ওয়াটারপোলো ইভেন্ট রয়েছে। বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি দেওয়া হবে। সেরা পুরুষ ও নারী সাঁতারুরা পাবেন ক্রেস্ট ও অর্থ পুরস্কার। এছাড়া নতুন রেকর্ডধারীদের জন্যও রয়েছে ১০ হাজার টাকার অর্থ পুরস্কার ।
২০১৩ সাল থেধকে জাতীয় সাঁতারে পৃষ্ঠপোষকতা করছে ম্যাক্স গ্রুপ। এবার আসরের পুরো খরচ বহন করবে প্রতিষ্ঠানটি। এছাড়া  ‌‘সেরা সাতারুর খোঁজে’ প্রকল্প থেকে পাওয়া সাঁতারুদের প্রশিক্ষনের ব্যয়ভারও প্রদানর করছে ম্যাক্সগ্রুপ। 

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ। শুক্রবার বিকেলে প্রতিযোগিতার উদ্বোধন করবেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ও সাঁতার ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank