বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জোকোভিচের ‘ইতিহাস’ রুখে নিজের ইতিহাস গড়লেন মেদভেদেভের

স্পোর্টস ডেস্ক

১০:৪২, ১৩ সেপ্টেম্বর ২০২১

১০৫

জোকোভিচের ‘ইতিহাস’ রুখে নিজের ইতিহাস গড়লেন মেদভেদেভের

নোভাক জোকোভিচের সামনে সুযোগ ছিল নিজেকে টেনিসের রাজার আসনে বসানোর। দুটো এমন রেকর্ড হতো যার সীমানা হতো আকাশ ছোঁয়া। নোকোভিচ সেটা পারেননি, উল্পো র‌্যাঙ্কিংয়ের ১০৩৩ পয়েন্টের ব্যবধানকে তুচ্ছ বানিয়ে নিজের ইতিহাস গড়লেন দানিল মেদভেদেভের। 

বছরের আগের তিনটা গ্র‍্যান্ড স্লামই জিতেছেন, চতুর্থ গ্রান্ড স্লাম জিতলে জোকোভিচের সামনে সুযোগ ছিলরড লেভারকে ফিরিয়ে আনার। বছরের চারটা গ্র‍্যান্ড স্লামের সবগুলোই জেতার সর্বশেষ কীর্তি তো লেভারই গড়েছিলেন, ৫২ বছর আগে।

আর লেভার ফিরে এলে জোকোভিচ গড়তেন এমন এক কীর্তি, যেখানে এর আগে পা পড়েনি কারও। 'ইতিহাস' শব্দটার অবতারণা সে কারণেই। একজন খেলোয়াড়ের নামের পাশে হতো ২১টা গ্র‍্যান্ড স্লাম! টেনিস তো এমন কিছু দেখেনি এখনো!

কিন্তু সে ইতিহাস গড়তে পারেননি জোকোভিচ। গড়তে পারেননি বললে আবার অন্যায় হবে মেদভেদেভের উপর। বলা যায় গড়তে দেননি। জোকোভিচকে ৬-৪, ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়ে নিজের প্রথম গ্র্যান্ড স্লাম জিতে নিয়েছেন রাশিয়ার মেদভেদেভের।

২৫ বছর বয়সী তারকা এই বছরেই অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলেন। কিন্তু বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের লড়াইয়ে তিনি হেরে যান জোকোভিচের কাছে। এবার ইউএস ওপেন জিতে তার প্রতিশোধই যেন নিলেন মেদভেদেভ। 

DBBL Agent Banking Cash In Cash Out