বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুনিয়র উইম্বলডন জিতলো বাঙালি সমীর ব্যানার্জী

স্পোর্টস ডেস্ক

২০:৩২, ১১ জুলাই ২০২১

৫৫০

জুনিয়র উইম্বলডন জিতলো বাঙালি সমীর ব্যানার্জী

জুনিয়র উইম্বলডনে প্রথম থেকেই সাড়া ফেলেছিল আমেরিকার প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়। তবে সেমিফাইনালে ওঠার পর থেকেই সমীরকে নিয়ে কৌতুহল তৈরি হয় সবার। আর এবার ফাইনালে ভিক্টর লিলভকে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লেখিয়েছে সমীর।

মাত্র ২২ মিনিট তার সাথে টিকতে পেরেছে ভিক্টর লিলভ। দুই সেটে তাকে ৭-৫ ও ৬-৩ ব্যবধানে হারিয়েছে ১৭ বছর বয়সী সমীর।

ফাইনাল জিতে সমীর বন্দ্যোপাধ্যায় জানায়,'অবাক লাগছে। সবে শুরু করেছি। অবশ্য শুরু করেছি বলা ভুল, জুনিয়র্সে নিজেকে প্রতিষ্ঠা করছি। এখানে খেলতে এসেছিলাম দু-একটা রাউন্ড জিতব ভেবে। লক্ষ্য ছিল শুধু ভাল খেলা। কারণ এর আগেও আমি ভাল খেলছিলাম।'

জুনিয়র টেনিসে নিজেকে প্রতিষ্ঠিত করার পরও নিজের ক্যারিয়ার এখনও নিশ্চিত করেনি সমীর। কলম্বিয়া ইউনিভার্সিটির ছাত্র সমীর বন্দ্যোপাধ্যায় বাব-মা যা সিদ্ধান্ত নেবে ক্যারিয়ার সেটাই মেনে নেওয়ার পক্ষপাতি। তবে জুনির স্ল্যাম জিতে ক্যারিয়ারের হিসেব নিকেশও যে পাল্টে দিয়েছে সমীর। 

প্রসঙ্গত, জুনিয়র উইম্বলডনে এর আগেও নিজেদের সাফল্যের ডঙ্কা উড়িয়েছে ভারতীয়রা। একবার নয়, একাধিকবার। ভারতীয় হিসেবে জুনিয়র উইম্বলডন জিতেছেন রমানাথন কৃষ্ণন এবং তাঁর ছেলে রমেশ। লিয়েন্ডার পেজও এই প্রতিযোগিতা জিতেছেন। বাঙালি হিসেবে জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন জয়দীপ মুখোপাধ্যায়। তবে জয়ের স্বাদ পাননি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank