শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন দুই অস্ত্র যোগ করার চেষ্টায় মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

১৩:৩৮, ৮ মে ২০২১

আপডেট: ১৩:৩৯, ৮ মে ২০২১

৫০৯

নতুন দুই অস্ত্র যোগ করার চেষ্টায় মোস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে তার আগমন অনেকটা ধুমকেতুর মতো। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেকের পর ওয়ানডেতে একাই ধসিয়ে দিয়েছেন ভারতকে। পরের বছর আইপিএলে কিপটে বোলিংয়ের পাশাপাশি ১৭ উইকেট নিয়ে চ্যাম্পিয়ন বানান সানরাইজার্স হায়দ্রাবাদকে। হয়েছেন আইপিএলের একমাত্র বিদেশি উদিয়মান ক্রিকেটার। 

মোস্তাফিজুর রহমানের স্লোয়ার আর কাটারে নাকাল হয়নি এমন ব্যাটসম্যান কমই আছে। তবে মাঝখানে ইনজুরিতে পড়ে হারিয়েছেন সে ধার। কয়েক বছরে সাফল্য পেলেও তার কাছ থেকে আগের ফিজকেই চায় সবাই। আর আশার কথা হলো সেই পুরনো মোস্তাফিজের অনেকটাই দেখা গেছে এবারের আইপিএলে। সাত ম্যাচে আট উইকেট হয়তো খুব বেশি নয় তবে বোলিংয়ের ধরনে খুশি হয়েছেন বোলার নিজেই। 

আইপিএল থেকে ফিরে মোস্তাফিজুর রহমান এখন আছেন ১৪ দিনে কোয়ারেন্টাইনে। সেখানেই নিজের বোলিং নিয়ে ক্রিকবাজের সঙ্গে মুখ খুলেছেন ‘কাটার মাস্টার’। তিনি বলেন, আমি দুই ধরনের বোলিং নিয়ে কাজ করছি। ব্যাক অব দ্য হ্যান্ড থেকে স্লো বল করতে আমি দীর্ঘদিন ধরে কাজ করছি এবং তা আয়ত্ব করতে কিছুটা সময় লাগবে। উল্লেখ্য, মোস্তাফিজের এই বলের কারণেই তাকে বাঁহাতি মুরালিধরন বলে ডাকা হচ্ছিল আইপিএলে। 

ফিজ রপ্ত করতে কাজ করছেন এমন দ্বিতীয় বল হলো স্লো ইয়র্কার। তিনি বলেন, বলটি করা খুবই কষ্টকর। তবে টি-২০ তে সাফল্য পেতে এরকম কিছু করতেই হবে। আমি দীর্ঘদিন ধরেই তা করার চেষ্টা করছিলাম এবং নিউজিল্যান্ড সফর শেষে আইপিএলে এসে মনে হচ্ছে আমি এটা করতে পারবো। 

মোস্তাফিজ আরও বলেন, এটা বলবো না যে আমি সব সময় ঠিক লাইনে বল করেছি। তবে আমি খুশি যে তার কাছাকাছি যেতে পেরেছি। আমার আরও কাজ করতে হবে। ডানহাতিদের জন্য আরও দুটি নতুন বল নিয়ে কাজ করতে চাই। তবে আমার লক্ষ্য থাকবে স্লোয়ার আর কাটারটাই ঠিক রাখা। কারণ এ দুটি আমাকে ফিজ বানিয়েছে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank