শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বার্সায় ফেরার শর্ত রেখে সাদের সাথে চুক্তি নবায়ন করবেন জাভি

স্পোর্টস ডেস্ক

১২:৫৫, ৫ মে ২০২১

৩৯৬

বার্সায় ফেরার শর্ত রেখে সাদের সাথে চুক্তি নবায়ন করবেন জাভি

এদু পোলোর প্রতিবেদন অনুযায়ী যে কোন সময় বার্সেলোনায় যেতে পারবেন এমন শর্ত রেখে কাতারের ক্লাব আল সাদের সাথে নতুন চুক্তি করতে যাচ্ছেন জাভি হার্নান্দেজ। 

২০১৫ সালে বার্সেলোনা ছেড়ে আল সাদের নাম লেখান জাভি। কয়েক মৌসুম ফুটবলার হিসেবে কাটানোর পর দায়িত্ব নেন দলটির। এসময় দলটিকে অনেক শিরোপা জিতিয়ে অন্য উচ্চতায় নিয়ে যান সাবেক বার্সা তারকা। 

তবে তার ঘরের ক্লাব এসময় খুব একটা সাফল্য দেখেনি। জোসেফ বার্তামেউ যাওয়ার পর দায়িত্ব নিয়েছেন জাভিদের তুলে আনা জোয়ান লাপোর্তা। সাফল্য পেতে বেশ কিছুক্ষন পদক্ষেপ নিতে যাচ্ছে বোর্ড। 

তারজন্য সাম্প্রতিক সময়ে ধারাবাহিক সাফল্য পাওয়া রোনাল্ড কোম্যানকে রাখা হবে কোচ হিসেবে। তার পাশাপাশি নতুন এক স্পন্সরের সাথে চুক্তিতে ৫০০ মিলিয়ন ইউরো আসার সম্ভাবনা আছে। সে টাকা দিয়ে মেসিকে ধরে রাখার চেষ্টা করা হবে। 

আর ভবিষ্যত পরিকল্পনা হলো সাবেক মাঝমাঠ তারকা জাভিকে প্রধান কোচ হিসেবে আনা। নতুন নতুন প্রতিভা সামনে এনে এবং দলের আস্থা অর্জন করে কোম্যান নিজের জায়গা পাকা করেছেন। তাই জাভিকে এখনই আনা যাচ্ছে না। 

তাই কাতারের আল সাদ ক্লাবের সাথে দুই বছরের জন্য আপাতত চুক্তি নবায়ন করে রাখছেন জাভি। তবে সেখানে যে কোন মুহুর্তে বার্সায় ফেরার শর্ত রাখা হচ্ছে। এদু পোলোর প্রতিবেদন অনুযায়ী স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলারের সিদ্ধান্তে শ্রদ্ধা জানিয়ে তাতে সম্মত হয়েছে আল সাদ। 

আপাতত রোনাল্ডে কোম্যান চালিয়ে গেলেও এটা নিশ্চিত, পরের কোচ হিসেবে থাকবে একটি নামই: জাভি হার্নান্দেজ।    

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank